Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

International Book giving day আন্তর্জাতিক পুস্তক প্রদান দিবস পালিত বর্ধমানে


 

International Book giving day

আন্তর্জাতিক পুস্তক প্রদান দিবস পালিত বর্ধমানে  


Sangbad Prabhati, 14 February 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আন্তর্জাতিক পুস্তক প্রদান দিবস বা ইন্টারন্যাশনাল বুক গিভিং ডে। ভারত সহ বিভিন্ন দেশে ২০১২ সাল থেকে ১৪ ফেব্রুয়ারি দিনটি পালিত হয়ে আসছে। এই দিনটিকে সামনে রেখে মঙ্গলবার ছাত্র ছাত্রীদের মধ্যে বই এর প্রতি আগ্রহ ও ভালোবাসা তৈরি করার জন্য বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন মিলিত প্রয়াস রথতলা কাঞ্চন কন্যা বিয়েবাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল।

এই অনুষ্ঠানে বর্ধমানের বেশকিছু বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের হাতে একটি করে জ্ঞানমূলক পুস্তক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক ডঃ গোপাল ঘোষাল, বিশিষ্ট সঞ্চালক তথা নাট্যব্যক্তিত্ব শ্যামাপ্রসাদ চৌধুরী, শিক্ষক মানস কুমার মাইতি , স্বজল বাবু সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মিলিত প্রয়াসের সভাপতি উত্তমকুমার সাহা জানান, আজকের এই অনুষ্ঠানে প্রায় ত্রিশ জন শিক্ষার্থী অভিভাবক সহ উপস্থিত ছিল।

সংস্থার সম্পাদক প্রতনু রক্ষিত বলেন গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় রাজ্যে অষ্টম স্থানাধিকারী ছাত্রী প্রিয়াঙ্কা আদকও এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল।

মিলিত প্রয়াসের পক্ষ থেকে এইদিন উপস্থিত ছিলেন অর্ণব হালদার, জয়ন্ত সাহা, পার্থ ডংগর, ইমন দাস সহ অন্যান্য সদস্যরা। এই অভিনব কর্মসূচি ঘিরে এলাকাবাসী তথা অভিভাবকদের মধ্যে যথেষ্ট উৎসাহ দেখা যায়।