চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Defence Academy এপিজে ডিফেন্স একাডেমির উদ্বোধন


 

Defence Academy

এপিজে ডিফেন্স একাডেমির উদ্বোধন 


Sangbad Prabhati, 18 February 2023

সুজিত দত্ত, বর্ধমান : দেশ সেবার কাজে বিশেষ করে প্রতিরক্ষায় যুবকদের উৎসাহ বৃদ্ধি ও প্রশিক্ষণ দেবার জন্য লায়ন্স ক্লাব অফ বর্ধমান ইন্দ্রকানন এর উদ্যোগে এপিজে ডিফেন্স একাডেমি'র উদ্বোধন হল শনিবার। এদিন সর্বমিলন সংঘের মাঠে আয়োজিত ওই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক লায়ন্স ডিস্ট্রিক্ট ৩২২ সি ৩ এর উপদেষ্টা তথা পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর এবং অনুষ্ঠানের মুখ্য অতিথি আব্দুল মালেক সহ পিডিজি ওমপ্রকাশ যশ, পিডিজি অরুপ কুমার মন্ডল, পিডিজি শুভাশীষ চ্যাটার্জী, পিডিজি সত্যনারায়ণ পাত্র, লায়ন্স ক্লাব অফ বর্ধমান ইন্দ্রকানন এর চেয়ারপার্সন বাসুদেব চ্যাটার্জী, প্রেসিডেন্ট আলাপন মিত্র এবং দুই ট্রেনার বি ডি রায় এবং বি কে রায় সহ লায়ন্সের বিভিন্ন সদস্যরা।

 পিডিজি আব্দুল মালেক বিশিষ্ট বিজ্ঞানী তথা ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের চিন্তাধারা ও তাঁর কয়েকটি উদ্ধৃতি তুলে ধরার পাশাপাশি লায়ন্স ক্লাব ইন্দ্রকাননের এই ব্যাতিক্রনী প্রচেষ্টাকে সাধুবাদ জানান এবং এই প্রশিক্ষণ পর্ব যাতে মাঝপথে থেমে না যায় সে দিকে উদ্যোক্তাদের নজর দিতে বলেন। দুই প্রশিক্ষক বি ডি রায় এবং বি কে রায় তাদের বক্তব্যে জানান, ডিফেন্সে তাদের কর্মজীবনের অভিজ্ঞতা, প্রশিক্ষণ পদ্ধতি ও নিয়মানুবর্তিতার দ্বারা উৎসাহী যুবকদের প্রশিক্ষন দিয়ে দেশ রক্ষার কাজে উপযোগী করে তোলার প্রচেষ্টা করবেন। এদিন উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করে লায়ন বাসুদেব চ্যাটার্জী। 

 উল্লেখ্য, আর্থিক কিম্বা মধ্যমেধার কারনে যে সমস্ত ছাত্র ছাত্রীরা মাধ্যমিক বা উচ্চমাধ্যমিকের পর উচ্চশিক্ষা চালাতে পারেন না অথবা যারা দেশ সেবার কাজে স্বেচ্ছায় নিজেদের নিয়োজিত করতে ইচ্ছুক তাদের জন্যেই বিশেষ করে এই প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে। সপ্তাহে পাঁচদিন এই প্রশিক্ষন দেওয়া হবে।