চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Nrityabasa Prerona in Malaysia মালয়েশিয়ায় সংস্কৃতিপ্রেমী মানুষের মন জয় করে ফিরলো বর্ধমানের নৃত্যবাসা প্রেরণা

 


Nrityabasa Prerona in Malaysia

মালয়েশিয়ায় সংস্কৃতিপ্রেমী মানুষের মন জয় করে ফিরলো বর্ধমানের নৃত্যবাসা প্রেরণা 


Sangbad Prabhati, 8 February 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মালয়েশিয়াবাসীর মন জয় করে ফিরলো বর্ধমানের প্রতিষ্ঠিত নৃত্য শিক্ষা কেন্দ্র নৃত্যবাসা প্রেরণা। হিন্দুস্তান আর্ট এন্ড মিউজিক সোসাইটি, হাই কমিশন অফ ইন্ডিয়া এবং আই সি সি আর মালয়শিয়ার যৌথ উদ্যোগে ৪ ফেব্রুয়ারি মালয়শিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় একটি শাস্ত্রীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। আন্তর্জাতিক নৃত‍্যশিল্পী গুরু অমৃতা দাসের তত্ত্বাবধানে বর্ধমান থেকে ২০ জনের একটি দল মালয়শিয়ায় নৃত্য পরিবেশন করে সংস্কৃতিপ্রেমী মানুষের মন জয় করে ফিরে এলো। 

জানা গেছে, পন্ডিত প্রসেনজিৎ পোদ্দারের আমন্ত্রণে মালয়শিয়ার কুয়ালালামপুরের মঞ্চে অত্যন্ত সুনামের সঙ্গে নৃত্য পরিবেশন করেছে নৃত্যবাসা প্রেরণার শিল্পীরা। তাদের মধ্যে উল্লেখযোগ্য সোমনাথ পান্ডা, তুনা রুদ্র, মোহনা ঘোষ এবং শিশু শিল্পী অরিশা পাল।

ইতিপূর্বেও নৃত্যবাসার পরিবেশনা বিদেশে সাড়া জাগিয়ে গুণীজনের প্রশংসা লাভ করেছে থাইল্যান্ড, চায়না, সিঙ্গাপুর, দুবাই, বাংলাদেশ প্রভৃতি স্থানে।

৪ ফেব্রুয়ারি নৃত্যগুরু অমৃতা দাসকে কুয়ালালামপুরের অনুষ্ঠান মঞ্চে মালয়েশিয়ার ভারতীয় হাই কমিশনের কাউন্সেলর বিশেষ সম্মান জানান। অনুষ্ঠানের পাশাপাশি হিন্দুস্তান আর্ট এন্ড মিউজিক সোসাইটি আয়োজিত প্রতিযোগিতায় নৃত‍্যবাসার শিল্পীরা নানান বিষয়ে উচ্চ স্থান অধিকার করেছেন।