Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Mobile paddy purchase বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আরও এক অভিনব ভাবনা, পূর্ব বর্ধমানে শুরু হলো ভ্রাম্যমান ধান্য ক্রয় শিবির



Mobile paddy purchase

 বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আরও এক অভিনব ভাবনা, পূর্ব বর্ধমানে শুরু হলো ভ্রাম্যমান ধান্য ক্রয় শিবির


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কৃষকদের অভাবী মূল্যে যাতে ধান বিক্রি করতে না হয়, তার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদা সচেষ্ট। তাঁরই ঐকান্তিক উদ্যোগে এবার শুরু হলো ভ্রাম্যমান ধান্য ক্রয় শিবির। কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত ন্যায্য মূল্যে ধান ক্রয়ের জন্য এই ভ্রাম্যমান ধান্য ক্রয় শিবির চালু হলো। ১৮ জানুয়ারি পূর্ব বর্ধমান জেলার বর্ধমান ১ ব্লকের বেলকাশ গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে এই শিবিরের সূচনা হয়। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়িকা শম্পা ধাড়া, জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা, জেলা খাদ্য নিয়ামক অসীম কুমার নন্দী, জেলা পরিষদের খাদ্য দপ্তরের কর্মাধ্যক্ষ মেহেবুব মন্ডল, জনস্বাস্থ্য দপ্তরের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, বর্ধমান ১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিরূপ ভট্টাচার্য, বেলকাস গ্রাম পঞ্চায়েত প্রধান জাহানারা খাতুন সহ পঞ্চায়েতের উপপ্রধান, সচিব, নির্মাণ সহায়ক সর্বোপরি পঞ্চায়েতের কর্মীবৃন্দ। এছাড়াও ছিলেন ধান ক্রয়ের দায়িত্ব প্রাপ্ত হেমরাজ রাইস মিলের কর্ণধার অরিন্দম বাবু সহ অন্যান্যরা। 

আসলে কৃষকদের উৎপাদিত ধান সহজে এবং ন্যায্য মূল্যে বিক্রি করার সুযোগ করে দিতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমন উদ্যোগ নিয়েছেন বলে জানান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া।

এদিন ধান ক্রয় শিবিরে চাষীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বলে দিচ্ছে কৃষকরা রাজ্য সরকারের ভ্রাম্যমান ধান ক্রয়ের উদ্যোগে খুশি।