চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Circle Sports মহাসমারোহে বিদ্যালয় সমূহের চক্র স্পোর্টস

 


Circle Sports

মহাসমারোহে বিদ্যালয় সমূহের চক্র স্পোর্টস


Sangbad Prabhati, 22 January 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান বর্ধমান জেলায় প্রাথমিক বিদ্যালয়, শিশু শিক্ষা কেন্দ্রের ছাত্র ছাত্রী ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শীতকালীন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলছে। চক্র ভিত্তিক এই স্পোর্টস পূর্ব বর্ধমান জেলা জুড়েই হবে। বর্ধমান শহর ২ চক্রের স্পোর্টস ২১ ও ২২ জানুয়ারি কানাইনাটশাল বি বি সি মাঠে অনুষ্ঠিত হয়।

এছাড়া ২১ জানুয়ারি জামালপুর চক্রের স্পোর্টস অনুষ্ঠিত হয় বাহাদুরপুর নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের খেলার মাঠে। চক্র খেলার জন্য মাঠটি কে সুন্দর ভাবে সাজিয়ে তোলা হয়। একটি সুদৃশ্য মঞ্চ এবং শিক্ষক শিক্ষিকাদের বসার জন্য একাধিক টেন্টের ব্যবস্থা করা হয়। এই উপলক্ষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক অনিন্দিতা সাহা, জামালপুর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, পাড়াতল দুই পঞ্চায়েতের প্রধান মাবিয়া বেগম, জোতশ্রীরাম পঞ্চায়েতের প্রধান আরিফা খাতুন, পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ অরবিন্দ ভট্টাচার্য্য, শিক্ষক নেতা শেখ আব্দুর রহমান সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও অন্যান্য অতিথিরা। মশাল প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। 

অবর বিদ্যালয় পরিদর্শক অনিন্দিতা সাহা জানান সাতটি অঞ্চলের প্রায় ২০০ জন প্রতিযোগী আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এই চক্র খেলাটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি প্রতিটি অঞ্চলের প্রধান, উপ প্রধান সহ বিভিন্ন সরকারি আধিকারিকদের ধন্যবাদ জানান। ধন্যবাদ জানান সকল শিক্ষক-শিক্ষিকাদের যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আজকের এই খেলা সম্পাদন করা গেছে।

১০০ মিটার, ২০০মিটার, লং জাম্প, হাই জাম্প, মাকু দৌড় সহ বিভিন্ন ইভেন্টে খেলা হয়। প্রতিটি ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয়। পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান জানান পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে গোটা রাজ্য জুড়েই চক্র খেলা গুলি সম্পন্ন হচ্ছে। সুন্দরভাবে আজকের এই চক্র খেলা সম্পাদন করার জন্য তিনি সমস্ত প্রাথমিক বিদ্যালয় শিক্ষক-শিক্ষিকাদের ধন্যবাদ জানান। 

ছোট ছোট কচিকাঁচাদের নিয়ে আজকের এই খেলা দেখে মনে হচ্ছিল গোটা মাঠে যেন লাল নীল সবুজের মেলা বসে গেছে এবং যেন ছোট ছোট প্রজাপতি গোটা মাঠ জুড়ে ঘুরে বেড়াচ্ছে। 

আজকের এই চক্র খেলা উপলক্ষে সমস্ত প্রতিযোগী শিক্ষক-শিক্ষিকা এবং উপস্থিত অতিথিদের জন্য বিশেষ মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হয়েছিল। এই খেলাটিকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এগিয়ে আসে স্থানীয় বাহাদুরপুর ক্লাবও।

Post a Comment

0 Comments