চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বাংলার বাহারি খাবারের সম্ভারে জমে উঠবে নীলপুর যুব উৎসব


 

বাংলার বাহারি খাবারের সম্ভারে জমে উঠবে নীলপুর যুব উৎসব

Sangbad Prabhati, 6 January 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি তথা বর্ধমান পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাসবিহারী হালদারের উদ্যোগে এই প্রথম অনুষ্ঠিত হতে চলেছে নীলপুর যুব উৎসব। পেটের সঙ্গে ভরবে মন, বর্ধমানে এই প্রথম। এই বার্তা দিয়ে শুরু হতে চলেছে নীলপুর যুব উৎসব। উৎসবের বিভিন্ন দিনে আসছেন প্রসেনজিৎ, নচিকেতা, শ্রাবন্তী ও সায়নী ঘোষ। আগেই বলেছি উদ্যোক্তা পূর্ব বর্ধমান জেলার যুব সমাজের আইকন বিশিষ্ট সমাজসেবী ও জননেতা রাসবিহারী হালদার। নীলপুর যুব উৎসবের শুভ উদ্বোধন হবে ৮ জানুয়ারি। এই উপলক্ষে ৫ জানুয়ারি বর্ধমান শহরের নীলপুরে জাগরণী সংঘ ফুটবল ময়দানে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি তথা বর্ধমান পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাসবিহারী হালদার সহ যুব তৃণমূলের বর্ধমান শহর সভাপতি অভিরূপ যশ, কাউন্সিলর হিরণ মন্ডল, বাহারে আহারে খাদ্য মেলার রূপকার সৌমিতা গাঙ্গুলি ও অরুনাভ চ্যাটার্জী, বিভিন্ন প্রতিযোগিতার পরিচালক সুজিত কুমার দে, শুভজিৎ পাল, প্রদীপ হাজরা প্রমুখ।

 রাসবিহারী হালদার জানান, যুবসমাজকে উজ্জীবিত করতে ও সুস্থ-সংস্কৃতির মেল বন্ধন ঘটাতে এবং গোটা বাংলার বাহারি খাদ্য সম্ভার নিয়ে এই যুব উৎসব শুরু হবে। কলকাতা সহ রাজ্যের নামিদামি খাবারের স্টল গুলি এই উৎসবে তাদের পসরা সাজাবে। তিন শতাধিক ছেলে-মেয়ে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আবেদন জানিয়েছে। পূর্ব বর্ধমান জেলা ছাড়াও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, হুগলি থেকেও ব্যাপক সাড়া পাওয়া গেছে। প্লেব্যাক সিঙ্গার হিসেবে আসবেন রাজ বর্মন। এই উৎসবে প্রায় ১০০ টি ক্লাব ও প্রতিষ্ঠানকে ক্রীড়া সামগ্রী উপহার হিসেবে তুলে দেওয়া হবে। কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন করা হবে। উৎসব চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। প্রথম বর্ষের ভাবনায় স্বামী বিবেকানন্দের ১৬০ বর্ষপূর্তি ও তাঁর প্রাক জন্ম দিবস পালনের মধ্যে দিয়ে উৎসব শেষ হবে। 

Post a Comment

0 Comments