Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আদিবাসী এলাকায় পাঠশালার উদ্বোধন করে দৃষ্টান্ত স্থাপন


 

আদিবাসী এলাকায় পাঠশালার উদ্বোধন করে দৃষ্টান্ত স্থাপন

Sangbad Prabhati, 26 January 2023

অতনু হাজরা, জামালপুর : প্রজাতন্ত্র দিবসের পূণ্য দিনে এক অনন্য নজির গড়লেন জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তথা এলাকার তরুণ নেতা সাহাবুদ্দিন মন্ডল। যিনি এলাকায় পাঞ্জাব নামেই পরিচিত। ২৬ জানুয়ারি তিনি জামালপুর ব্লকের সেলিমাবাদ দয়ের ধারে আদিবাসী এলাকায় একটি পাঠশালার উদ্বোধন করলেন। যেখানে এলাকার দুঃস্থ পরিবারের ছোট ছোট ছেলে মেয়েরা শিক্ষা গ্রহণ করবে। এবং এই পড়াশুনা চালিয়ে যেতে তাদের যা যা প্রয়োজন যেমন বই খাতা পেন সবই তিনি নিজেই সকলকে বিণামূল্যে প্রদান করবেন বলে জানান। সাহাবুদ্দিন বাবু বলেন আজ শুধু প্রজাতন্ত্র দিবসই নয় এর সাথে আজ বিদ্যার দেবী সরস্বতী পূজা। তাই তিনি এই দিনটি বেছে নিয়েছেন।

আর এই কাজে তাঁকে সহযোগিতা করছেন আকাশ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। পড়াশোনা চালানোর পুরো দায়িত্ত্ব নিয়েছে আকাশ সংগঠন। আজ প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করে শুভ সূচনা করা হয় পাঠশালার। এর আগেও তিনি এই ধরনের কাজ করেছেন। আগেও তিনি এলাকার আদিবাসী শিশুদের দত্তক নিয়েছিলেন। তাঁর এই উদ্যোগের প্রশংসা করলেন আকাশ স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি অয়ন চক্রবর্তী। শুধু তিনিই নন এলাকার মানুষ পাঞ্জাবের এই কাজকে সাধুবাদ জানাচ্ছেন।