Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

পাচার হওয়ার আগেই বিপুল সংখ্যক কচ্ছপ উদ্ধারে আলোড়ন


 

পাচার হওয়ার আগেই বিপুল সংখ্যক কচ্ছপ উদ্ধারে আলোড়ন 

Sangbad Prabhati, 28 January 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিপুল সংখ্যক কচ্ছপ উদ্ধার ঘিরে আলোড়ন ছড়িয়ে পড়েছে। আজ ৭৫২ টি কচ্ছপ উদ্ধার হয়েছে বর্ধমানে। পাচার হয়ে যাওয়ার আগেই কচ্ছপ উদ্ধার হলেও পাচারকারিদের কেউই ধরা পড়েনি। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার দেওয়ানদীঘি থানার তালিত রেলগেটের কাছে। একটি পিক আপ ভ্যানে তুলে কচ্ছপগুলো নিয়ে যাওয়ার আগেই রাজ্য পুলিশ ও রেল পুলিশের হাতে ধরা পড়ে যায়। পুলিশ পিক আপ ভ্যানটি আটক করতে সক্ষম হলেও পাচারকারীদের কাউকেই ধরতে পারেনি।

 পুলিশ সূত্রে জানা গেছে, গাড়িটিতে প্রায় ৩০ টি ব্যাগে ৭৫২টি কচ্ছপ নিয়ে যাওয়া হচ্ছিল। এরমধ্যে দেওয়ানদীঘি থানার পুলিশ ২২টি ব্যাগ উদ্ধার করেছে। পরে আর পি এফ আরও ৭টি ব্যাগ ভর্তি কচ্ছপ উদ্ধার করেছে। ঘটনার বিবরণে জানা যায়, শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ একটি পিক আপ ভ্যান হঠাৎই তালিত রেল গেট এলাকায় কর্তব্যরত পুলিশ কে দেখে গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু ভুল রাস্তায় চলে যাওয়ায় পাচারকারীরা গাড়ি ফেলে রেখেই পালিয়ে যায়। স্থানীয় কিছু মানুষ প্রথমে কচ্ছপের ব্যাগ নিয়ে পালানোর চেষ্টা করলে পুলিশের তৎপরতায় সেটা সম্ভব হয়নি। ফলে কিছু ব্যাগ রেল লাইনের উপরেই পড়ে থাকতে দেখা যায়। বাকি ২২টি কচ্ছপ ভর্তি ব্যাগ দেওয়ানদীঘি থানার পুলিশ উদ্ধার করে নিয়ে আসে থানায়। আরপিএফ কে খবর দেওয়া হলে পুলিশ এসে রেল লাইনের উপর থেকে সাতটি ব্যাগ উদ্ধার করে নিয়ে যায়।

বর্ধমান বিভাগীয় বন দপ্তরের রেঞ্জ অফিসার কাজল বিশ্বাস জানান, দেওয়ানদীঘি থানা ২২ টি ব্যাগে মোট ৫৬৮টি কচ্ছপ উদ্ধার করেছে এবং আর পি এফ সূত্রে ৭টি ব্যাগে মোট ১৮৪টি কচ্ছপ উদ্ধার করেছে।