চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Birthday Celebration with BPL Children বস্তিবাসী শিশুদের সঙ্গে জন্মদিনের আনন্দে বেজায় খুশি ছোট্ট প্রীতিশা


 

Birthday Celebration with BPL Children

বস্তিবাসী শিশুদের সঙ্গে জন্মদিনের আনন্দে বেজায় খুশি ছোট্ট প্রীতিশা


Sangbad Prabhati, 28 January 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : অনেকেই ঘটা করে ছেলে মেয়ের জন্মদিন পালন করে। আত্মীয় স্বজন সহ সমাজের বিশিষ্টদের আমন্ত্রণ করে এনে প্রাচুর্যের আনন্দে মেতে ওঠে। কিন্তু সমাজসেবী কৌশিক দে তাঁর একমাত্র কন্যা প্রীতিশা'র জন্মদিন পালন করলেন একটু অন্যভাবে। ফুটপাতবাসী অনাহারে অর্ধাহারে দিন কাটানো শিশুদের নিয়ে জন্মদিন পালনের সামগ্রিক পরিচালনায় ছিল অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের এর পূর্ব বর্ধমান বোর্ডের সদস্যরা। তাদের পরিচালনায় প্রীতিশা দে-র জন্মদিন উপলক্ষে আজ কেক কেটে এবং ৩০০ জন শিশু এবং ওই এলাকার মানুষ এর মুখে পুষ্টিকর খাবার তুলে দেওয়া হয়। এছাড়া ১০০ জন শিশুদের হাতে পাঠ সামগ্রী, স্কুলের ব্যাগ বই খাতা রং পেন্সিল তুলে দেওয়া হয়।

বর্ধমান বীরহাটা ঘড়ি মোড় সংলগ্ন কোঁড়া পাড়া বস্তিতে অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর পূর্ব বর্ধমান জেলা সভাপতি সেখ হাফিজুল রহমান, সম্পাদক মোহাম্মদ শামীম, সংগঠনের মহিলা সেলের সাধারন সম্পাদিকা মহুয়া ঠাকুর, সহ সম্পাদিকা তামান্না শারমিন, বিশিষ্ট সমাজসেবী সেখ সবুর আলী।

এছাড়া অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের বর্ধমান বোর্ডের, রায়না ব্লক এর, মেমারি ব্লক এর, গলসি ব্লক, কাটোয়া ও জামালপুর ব্লক এর সদস্যরা উপস্থিত ছিলেন।

বস্তিবাসী কচিকাঁচাদের সঙ্গে জন্মদিনের আনন্দ শেয়ার করতে পেরে খুশিতে আপ্লুত ছোট্ট প্রীতিশা। একমাত্র সন্তানের আনন্দে কৌশিক বাবুও বেশ উৎফুল্ল।