চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Journalists' Winter Picnic সাংবাদিক সংগঠনের উদ্যোগে শীতকালীন বনমহোৎসব


 

Journalists' Winter Picnic 

সাংবাদিক সংগঠনের উদ্যোগে শীতকালীন বনমহোৎসব


Sangbad Prabhati, 30th December 2022

জগন্নাথ ভৌমিক, সেহারাবাজার : শীতকাল মানেই কাছে দূরে কোথাও বেড়ানো, খাওয়া-দাওয়া পিকনিক হরেক রকম আনন্দে মাতোয়ারার দিন। এই সময়ে প্রতিবছরই ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা কমিটি বনমহোৎসবের আয়োজন করে। এবছর ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন শীতকালীন বার্ষিক উৎসব আয়োজন করেছে সেহারাবাজারের এইচ কে একাডেমির ডিডিএন ইকোলজি পার্কে। ৩০ শে ডিসেম্বরে আয়োজিত বনমহোৎসবে পূর্ব বর্ধমানের সাংবাদিক ও তাদের পরিবারবর্গের ১০০ জনেরও বেশি অংশ নিয়েছিলেন। সারাদিন ধরে খাওয়া দাওয়ার পাশাপাশি কথায় কবিতায় গানে পিকনিক অন্যমাত্রা পায়। 

কচিকাঁচাদের খেলাধুলার পাশাপাশি পার্কের বাগিচায় সেলফি তোলার সঙ্গে জলে বোটিং করার আনন্দে মেতে উঠে ছোট বড় সকলেই। সাংবাদিক সংগঠনের বনমহোৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়িকা শম্পা ধাড়া, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সদস্য বিশ্বনাথ রায়, স্বর্ণপদক প্রাপ্ত প্রাক্তন পুলিশ আধিকারিক সুকুমার সেন, সমাজসেবী ও সাংবাদিক মোল্লা শফিকুল ইসলাম প্রমূখ। ছিলেন আইজেএ'র রাজ্য কমিটির সহসভাপতি তারকনাথ রায়, জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জী সহ অন্যান্যরা।

উল্লেখ্য ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের শতবর্ষ চলছে। এই উপলক্ষে এবারের বনমহোৎসবে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে অতিথিদের সম্মাননা জ্ঞাপনের পাশাপাশি সাংবাদিক সুপ্রকাশ চৌধুরীকে সম্বর্ধিত করা হয়। আইজেএ'র পূর্ব বর্ধমান জেলা কমিটির সাধারণ সম্পাদক অরূপ লাহা জানান, আন্তর্জাতিক শিশু অধিকার দিবসে উপলক্ষে পশ্চিমবঙ্গ সরকারের তরফে আইজেএ'র সদস্য সুপ্রকাশ চৌধুরীকে "বেস্ট রিপোর্টিং অন চাইল্ড রাইটস, বেঙ্গলি প্রিন্ট (ফিচার) হিসাবে সম্মানিত করেছে। এই সম্মানপ্রাপ্তি আমাদের গর্বিত ও আনন্দিত করেছে। সেই জন্যই ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখার পক্ষ থেকে আজ সুপ্রকাশ চৌধুরীকে মানপত্র দিয়ে সম্মানিত করা হলো।

বনমহোৎসবে উপস্থিত হয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শম্পা ধাড়া, অলক কুমার মাঝি, বিশ্বনাথ রায় নিজেদের অভিব্যক্তি প্রকাশে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের এই উদ্যোগের ভূয়ষী প্রশংসা করেন। অনুষ্ঠানে কথায়, কবিতায়, গানে অংশ নিয়ে সকলকে আনন্দ দিয়েছেেন শ্যামাপ্রসাদ চৌধুরীী, মানসী চক্রবর্তী, প্রদীপ কুমার মন্ডল, অতনু হাজরা, রূপসা খাতুন, প্রীতম সাহা, জয়েন্দ্র ভৌমিক সহ অন্যান্যরা। খাওয়া দাওয়া শেষে প্রত্যেকে হাতে দার্জিলিং এর কমলালেবু এবং একটি করে ছোট উপহার পেয়ে খুশিতে আপ্লুত।

Post a Comment

0 Comments