চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

HS Exam. আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের প্রস্তুতি সভা


 

HS Exam. 

আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের প্রস্তুতি সভা


অতনু হাজরা, বর্ধমান : আসন্ন ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে বুধবার  বর্ধমান টাউন হলে একটি প্রস্তুতি সভার আয়োজন করেছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। 

এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য, সম্পাদক তাপস মুখোপাধ্যায়, পূর্ব বর্ধমানের মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক শ্রীধর প্রামাণিক, ডিপিএসসি'র চেয়ারম্যান তথা মেমারির বিধায়ক মধুসূদন ভট্টাচার্য, জেলার দুই জয়েন্ট কনভেনার তপন দাস ও তাপস ঘোষ, শুভাশিস চট্টোপাধ্যায় সহ ডি এস সি মেম্বার, বিভিন্ন সেন্টার ইনচার্জ, সেন্টার সেক্রেটারি ও ভেনু সুপারভাইজাররা। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি ও সম্পাদক উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন যে সমস্ত নিয়মকানুন হয়েছে সেগুলি সম্পর্কে আলোচনা করেন।

 এছাড়াও কিভাবে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা যায় সে বিষয়েও বিস্তারিত আলোচনা করেন তাঁরা। সেন্টার সেক্রেটারি, ভেনু সুপারভাইজার প্রত্যেকের কি কি কাজ ও দায়িত্ব সে সম্পর্কে সকলকে অবগত করান। মোবাইল ফোনের বিষয়ে সকলকে সচেতন করেন। শুধুমাত্র ছাত্র-ছাত্রীরা নয় শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীরাও যাতে মোবাইল ফোন ব্যবহার না করেন পরীক্ষার সময় সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখার কথা বলেন। 

মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক বলেন, আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষার ভেনু সংখ্যা ৪২ ও সাব ভেনুর সংখ্যা ৬৩ । এবং পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৪৩ হাজার। অন্যতম যুগ্ম কনভেনর তপন বাবু বলেন গত দু বছরে পরিস্থিতি অন্যরকম ছিল। সামনের বছরে আবার পুরনো পদ্ধতিতে ফিরে যাওয়া হচ্ছে।

Post a Comment

0 Comments