চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

নবান্ন উৎসবের মাধ্যমে ডেঙ্গী সচেতনতা বৃদ্ধি করলো হ্যাচারিমাঠ সৃজনভূমি সংঘ


 

নবান্ন উৎসবের মাধ্যমে ডেঙ্গী সচেতনতা বৃদ্ধি করলো হ্যাচারিমাঠ সৃজনভূমি সংঘ


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : অগ্রহায়ণ মাস মানেই বাঙালীর আরও এক উৎসব নবান্ন। গ্রাম বাংলা এই নবান্নে মেতে উঠলেও শহর কেন্দ্রিক এই নবান্ন খুব একটা চল নেই। সেই হারিয়ে যাওয়া নবান্নকে ফিরিয়ে আনার উদ্যোগ নিলো শহর বর্ধমানের উপকন্ঠে হ্যাচারিমাঠের বাসিন্দারা। এলাকার সৃজনভূমি সংঘ এবার পাড়ার সকলকে নিয়ে আয়োজন করলো নবান্ন উৎসব। 

রবিবার পাড়ার আবালবৃদ্ধবণিতা মেতে উঠেছিলো নবান্ন উৎসবে। সকাল থেকে সকলে একসাথে বসে পাত পেড়ে খেলো। আর কচিকাঁচারা নবান্নের উপর ভিত্তি করে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করেছিলো। 


খানকার নবান্নের মূল আকর্ষণ ছিলো নবান্নের উপর একটি প্রদর্শনী। সেখানে দেশবিদেশের নবান্নকে তুলে ধরা হয়। আর এই নবান্নকে সামনে রেখে সৃজনভূমি সংঘ ডেঙ্গী সচেতনতার উপর একটি সুন্দর প্রদর্শণী করেছিলো। সেখানে ডেঙ্গী মশা কোথা থেকে হয়, কি করা দরকার, ডেঙ্গী হলে কি করণীয় ইত্যাদি তুলে ধরা হয়। ডেঙ্গীর সচেতনতার উপর ছড়া লিখে মশা, রুগী, ডাক্তার সেজে ফুটিয়ে তোলে পাড়ার মানুষজন। 

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের জনস্বাস্থ্য বিভাগের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, বৈকুণ্ঠপুর-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান লিপি মালিক, পঞ্চায়েত সদস্যা মিতা দাস, সমাজসেবী অভিষেক পাঁজা, সঞ্জয় দাস প্রমুখ।


Post a Comment

0 Comments