চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

টান টান উত্তেজনা ও উচ্ছ্বাসের আবহে জামালপুর পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি নির্বাচিত হলেন ভূতনাথ মালিক


 

টান টান উত্তেজনা ও উচ্ছ্বাসের আবহে জামালপুর পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি নির্বাচিত হলেন ভূতনাথ মালিক


অতনু হাজরা, জামালপুর : টান টান উত্তেজনা ও উচ্ছ্বাসের আবহে জামালপুর পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি নির্বাচিত হলেন ভূতনাথ মালিক। উল্লেখ্য দলীয় নির্দেশ মেনে জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান। আজ ছিল নতুন করে পঞ্চায়েত সমিতির সভাপতি নির্বাচন। দলের ব্লক সভাপতি বলেন দলীয় নির্দেশ ছিল ভূতনাথ মালিক যিনি আগে পূর্ত কর্মাধ্যক্ষ তাঁকে পঞ্চায়েত সমিতির সভাপতি করার। কিন্তু আজ সভাপতি নির্বাচন হওয়ার সময় দেখা যায় মোট ৩৬ জন সদস্য উপস্থিত আছেন। এবং প্রদীপ পালের নেতৃত্বে কিছু সদস্য ভোটাভুটির দাবী জানায়। এবং অরবিন্দ ভট্টাচার্য্য কে তাঁরা পঞ্চায়েত সমিতির সভাপতির পদ প্রার্থী করেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাঁরা ভোটের গোপনীয়তা রক্ষা হচ্ছে না এই অভিযোগে ভোট বয়কট করে বেরিয়ে আসেন। প্রদীপ পাল ও অরবিন্দ ভট্টাচার্য্য অভিযোগ করেন রিটার্নিং অফিসার বিডিও নাকি ভোটের গোপনীয়তা রক্ষা করছেন না তাই তাঁরা ভোট বয়কট করে বেরিয়ে এসেছেন। 

বিডিও শুভঙ্কর মজুমদার বলেন সরকারি নির্দেশ অক্ষরে অক্ষরে মেনে ভোট পরিচালনা করেছেন তিনি। প্রকৃত নিয়ম তিনি বার বার পড়ে বলে দিয়েছেন। সুতরাং যে অভিযোগ কেউ করছেন সেটা তার নিজস্ব ব্যাপার। তিনি জানান ২২ জন সদস্য ভোট প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছেন এবং সেই তার ভোটের ভিত্তিতেই সভাপতি নির্বাচিত হয়েছেন ভূতনাথ মালিক।

ব্লক সভাপতি মেহেমুদ খান বলেন দলীয় নির্দেশেই তিনি পদত্যাগ করেছেন এবং দল নির্দেশ দিয়েছিলেন ভূতনাথ মালিক সভাপতি হবেন। তাঁকে বলা হয় দলীয় নির্দেশ থাকলে তাহলে ভোটাভুটি কেনো হলো? তিনি বলেন যাঁরা দলের অনুগত তাঁরা সবাই ভূতনাথ মালিকের পক্ষেই ছিলেন। আর যাঁরা ভোটাভুটি করেছেন সে বিষয়ে দলকে জানাবেন দল যা সিদ্ধান্ত নেবার তা নেবে। 

বিধায়ক অলক কুমার মাঝি বলেন দলের নির্দেশ মেনে গণতান্ত্রিক পদ্ধতিতেই আজ পঞ্চায়েত সমিতির সভাপতি নির্বাচন হয়েছে। ভোটাভুটির প্রসঙ্গে তিনি বলেন এ বিষয়ে দল সিদ্ধান্ত নেবে। সদ্য নির্বাচিত হওয়া পঞ্চায়েত সমিতির সভাপতি ভূতনাথ মালিক প্রথমেই তাঁকে সভাপতি করার জন্য সকলকে ধন্যবাদ জানান। 

তিনি বলেন তাঁর প্রাথমিক কাজই হবে সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা সাধারণ মানুষকে পাইয়ে দেওয়া। আজকের ভোটাভুটি প্রসঙ্গে তিনি বলেন এবিষয়ে ব্লক সভাপতি, বিধায়ক ও দল সিদ্ধান্ত নেবেন। ভূতনাথ মালিক পঞ্চায়েত সমিতির সভাপতি হওয়ায় খুশির হাওয়া কর্মী সমর্থক মহলে।

Post a Comment

0 Comments