চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

গ্রামীণ চিকিৎসকদের আলোচনা সভা


গ্রামীণ চিকিৎসকদের আলোচনা সভা

অতনু হাজরা, শুঁড়েকালনা : গ্রামীণ স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করেন গ্রামীণ চিকিৎসকরা। পূর্ব বর্ধমানের জামালপুরের শুঁড়েকালনায় কালনা কাঁশরা হাই স্কুলে প্রগ্রেসিভ রুরাল মেডিকেল প্র্যাকটিশনার ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন পশ্চিমবঙ্গ তাদের একটি আলোচনা সভার আয়োজন করে এম আর ভ্যাকসিন ও টিবি র উপর। আগামী জানুয়ারিতেই রাজ্য জুড়ে শুরু হচ্ছে এম আর ভ্যাকসিন প্রোগ্রাম। সেটাকেই যাতে সফল ভাবে করা যায় সে বিষয়টি মুখ্য আলোচনার বিষয় ছিল। 
ব্লক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে তাঁদের এ বিষয়ে বিশেষ ভাবে প্রচারের জন্য বার বার ট্রেনিং করিয়েছেন। তাঁদের আজকের এই সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামালপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ ঋত্বিক ঘোষ, জামালপুর ১ পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল, জামালপুর ২ পঞ্চায়েতের উপপ্রধান উদয় দাস সহ অন্যান্যরা। সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাশেদ আলী হালদার, বিশ্বজিৎ পো, জগবন্ধু হাজরা, সুমন্ত ঘোষ সহ প্রায় ৩২ জন গ্রামীণ চিকিৎসক। রাশেদ বাবু বলেন সরকারের বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক কর্মসূচী পালনে তাঁরা সর্বতোভাবে সাহায্য করেন এটা তাঁদের কর্তব্য। ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ ঋত্বিক ঘোষ বলেন গ্রামীন চিকিৎসকদের কাছে গ্রামের প্রচুর মানুষ চিকিৎসার জন্য আসেন তাই তাঁরা সহজেই এই এম আর ভ্যাকসিন নিয়ে প্রচরটা করতে পারবেন।

Post a Comment

0 Comments