চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দূষণ রুখতে মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের উদ্যোগে পদযাত্রা ও সচেতনতা শিবির


 

দূষণ রুখতে মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের উদ্যোগে পদযাত্রা ও সচেতনতা শিবির


সেখ সামসুদ্দিন, মেমারি : পরিবেশ দূষণ এখন গোটা পৃথিবীর কাছেই বিপদজনক। তাই এই বিপদের হাত থেকে রক্ষা পেতে এখন সব জায়গাতেই সচেতনতার কাজ চলছে। পিছিয়ে নেই মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের ছাত্রছাত্রীরা। বুধবার একটি পদযাত্রা ও সচেতনতা শিবিরের আয়োজন করা হয়। যার মূল থিম ছিল পরিবেশ সংরক্ষণ, সুস্থ ভবিষ্যতের আগমন। মেমারির এই বেসরকারী স্কুলের উদ্যোগে আয়োজিত পদযাত্রা এদিন মেমারি নতুন বাসস্ট্যান্ড থেকে সবুজ পতাকা দেখিয়ে সুচনা করেন ইতিহাস সৃষ্টিকারি পর্বত আরোহী পিয়ালি বসাক। যিনি সাপ্লিমেন্টারি অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয় করেছিলেন। 

মেমারি শহরের পরিক্রমায় তিনি পা মেলান, স্কুলের পড়ুয়ারা নিজেদের হাতে তৈরি প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়। সেখানে প্লাস্টিক দ্রব্য বর্জন, জল সংরক্ষণ ইত্যাদির উপরে নানা স্লোগান লেখা ছিল। প্লাস্টিকের ক্যারি ব্যাগ, থার্মোকলের থালা, গ্লাস ইত্যাদির মত যেসব বস্তু পরিবেশের সঙ্গে মিশে না গিয়ে ক্ষতি করে এমন বস্তু তৈরি, বিক্রি, তাতে করে কোন পণ্য না দেবার অহ্বান জানানো হয়। এরপর মেমারি কলেজের সামনে পদযাত্রার শেষে ছাত্রছাত্রীরা স্কুলে পরিবেশ সচেতনতামুলক সেমিনারে অংশগ্রহণ করে। এই সেমিনারে প্রধান বক্তা ছিলেন আর এক ইতিহাস সৃষ্টিকারি পর্বত আরোহী মলয় মুখার্জী। যিনি এক ঘন্টায় দুবার এভারেস্ট জয় করেছিলেন। মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের অধ্যক্ষ অরুণ কান্তি নন্দী জানান, পরিবেশ দূষণ রোধে মানুষ সচেতন হতে হবে আরো বেশি করে এগিয়ে আসতে হবে, আমাদের এই মহতী উদ্যোগে ইতিহাস সৃষ্টিকারি দুই এভারেস্ট বিজয়ী ও এলাকার পরিবেশ সচেতন অনেক মানুষকে সাথে পাওয়ায় জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

Post a Comment

0 Comments