চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আবাস যোজনার তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ আদিবাসীদের, বিডিওকে লিখিত অভিযোগ


 আবাস যোজনার তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ আদিবাসীদের, বিডিওকে লিখিত অভিযোগ

কাজল মিত্র, আসানসোল : সারা রাজ্যজুড়ে আবাস যোজনায় তালিকা সংগ্রহ ও সংশোধন এর কাজ চলছে। সেইমত সালানপুর ব্লকেও বহু মানুষের আবাস যোজনায় নাম এলেও এমন কিছু নাম বাদ পড়ে গেছে যাদের বাড়ি ঘর কিছুই নেই ।আর সেইসকল আদিবাসী পরিবারেরা সালানপুর ব্লক অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখায়।
সালানপুর ব্লকের আছড়া পঞ্চায়েত এর আদিবাসীরা আবাস যোজনায় অন্তর্ভুক্ত উপভোক্তাদের তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে। এই পঞ্চায়েতের অন্তর্গত টাবাডি, কুণ্ডলপাড়া ও হলুদকানালি, মালবহাল, জোড়বাড়ি, নতুন বস্তি এলাকার বহু আদিবাসী মানুষজন মিলে মঙ্গলবার সালানপুর ব্লক অফিসে ধামসা মাদল নিয়ে বিক্ষোভ দেখায় এবং তারা সালানপুর ব্লক আধিকারিক অদিতি বসু'র হাতে লিখিত অভিযোগ তুলে দেন। পরিস্থিতি সামাল দিতে সালানপুর ব্লকে পৌঁছান সালানপুর থানা এবং রূপনারায়নপুর ফাঁড়ির পুলিশ আধিকারিকরা। 

এদিন আছড়া পঞ্চায়েতের তিন এবং চার নম্বর সংসদের আদিবাসী মানুষজন লিখিত অভিযোগে জানান যে আছড়া পঞ্চায়েত থেকে ১১২ জনের জন্য আবাস যোজনার তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকার মধ্যে একজন আদিবাসী গরীব মানুষের নাম নেই।অবিলম্বে ওই তালিকাটি বাতিল করে নতুন তালিকা তৈরি করা হোক। আর তা যদি না হয় তবে বৃহত্তর আন্দোলন করা হবে। তারা আরো জানান পঞ্চায়েত থেকে দেওয়া ঠিক করা ১১২ জন তালিকার মধ্যে অধিকাংশ রয়েছে কারো বড় বাড়ি আছে, কেউ আবার উচ্চ আয় করেন।অন্যদিকে দিন আনা দিন খাওয়া যাদের পাকা বাড়ি নেই ঝুপড়িতে বাস করেন তারাই শুধু বাদ।তবে বিডিও অদিতি বসু তাদের আশ্বাস দিয়েছেন বিষয়টি উচ্চতম আধিকারিক দের জানানো হবে।