চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ট্রাক্টর উল্টে মৃত এক, আহত এক

 


ট্রাক্টর উল্টে মৃত এক, আহত এক


কাজল মিত্র, আসানসোল : বারাবনি থানার মোহনপুর খোলা মুখ খাদানে ট্রাক্টর উল্টে মৃত এক, আহত এক। মৃত ব্যক্তির নাম নবীন টুডু বয়স ৪০ বছর। ঘটনার সম্পর্কে জানা যায় সোমবার সন্ধ্যায় মোহনপুর ওয়ার্কশপ এর ঠিক পাশেই খোলা মুখ খনির পাশের রাস্তা দিয়ে একটি ট্রাক্টর পার হচ্ছিল, ঠিক সেই সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর টি খাদানে উল্টে যায়।যার ফলে, ঘটনাস্থলে মৃত্যু হয়েছে ট্রাকটারের খালাসি। মৃতখালাসির নাম নবীন টুডু (৪০)।ইটাপাড়া গ্রাম পঞ্চায়েতের পাকুড়িয়া গ্রামের বাসিন্দা। তাছাড়া গুরুতর আহত অবস্থায় আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে ট্রাকটার চালকে। আহত চালকের নাম রাজলাল মুর্মু। ঘটনার খবর পেয়ে ছুটে আসে সালানপুর থানার পাহাড় গোড়া ক্যাম্পের পুলিশ এবং ইসিএলের সিআইএসএফ এর দল।ঘটনা প্রসঙ্গে জানা যায়, সিআইএসএফ কয়লা সিজ করে সিজ কয়লা লোডিং করতে যাবার সময় খালি ট্রাকটারটি খোলা মুখ খনিতে পড়ে যায়। এই ঘটনার পর বারাবনি পঞ্চায়েত সমিতির সহসভাপতি সুকুমার সাধু আসেন এবং পরিবার এর তরফে দাবি করেন যে 

মৃত ব্যক্তির ক্ষতিপূরণ চাই। তাছাড়া ওই মৃত পরিবারের একমাত্র বৃদ্ধা মা, স্ত্রী ও তিন কন্যা সন্তান ও এক পুত্র সন্তান রয়েছে তাদের সংসার চালানোর সমস্যা হয়ে পড়বে, যদি তাদের কোন ক্ষতি পূরণ দেওয়া না হয়।

স্থানীয়দের অভিযোগ এই মোহনপুর কয়লা খনিতে সুরক্ষা বলে কিছু নেই। রাস্তার পাশে খনি রয়েছে কিন্তু গার্ড ওয়াল নেই। নেই কোন পর্যাপ্ত আলোর বাবস্থা। সামান্য ফিনিশিং তার দেওয়া রয়েছে। প্রায় দিনেই খনিতে পড়ে মৃত্যু হয় বিভিন্ন প্রজাতির পশুর। যদিও ঘটনার দিনই সেফটি নিয়ে আলোচনা করা হয় ঘটনাস্থলের ঠিক পাশেই।