চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বর্ধমান জেলা রাইস মিলস এ্যাসোশিয়েশনের শতবর্ষ পূর্তিতে মহতী উদ্যোগ

 


বর্ধমান জেলা রাইস মিলস এ্যাসোশিয়েশনের শতবর্ষ পূর্তিতে মহতী উদ্যোগ 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান জেলা রাইস মিলস এ্যাসোশিয়েশন এর শতবর্ষ চলছে। এই উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বছরভর নানান কর্মসূচির বাস্তবায়ন হচ্ছে। আগামী ১৮ ডিসেম্বর রবিবার ১০০ বছর পূর্তি উৎসব বর্ধমানে হোটেল সিনক্লেয়ার্সে অনুষ্ঠিত হবে। তারই অঙ্গ হিসাবে শুক্রবার বর্ধমানের লাকুড্ডি এলাকার মাদার টেরেসা মিশনারী অফ চ্যারিটি'র ১৩০ জন অরফ্যান আবাসিকদের ব্ল্যাঙ্কেট প্রদান করা হয়।

 মহতী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান জেলা রাইস মিলস এ্যাসোশিয়েশন এর কার্যকরী সভাপতি আব্দুল মালেক, সহ সভাপতি জন্মেঞ্জয় খাঁ, সহ সম্পাদক কিরণ শঙ্কর মন্ডল, মিশনারী অফ চ্যারিটি'র ফাদার মার্টিন, মিসনারীর মাদাররা, রাইস মিলস এ্যাসোশিয়েশনের ১০০ বছর উদযাপন কমিটির চেয়ারম্যান মৌলিশংকর রায় সহ কর্মকর্তাদের মধ্যে  আজিজ আমান, পলাশ সাহানা, সৌগত সাহানা, সব্যসাচী শাম এবং অন্যান্যরা। 

বর্ধমান জেলা রাইস মিলস এ্যাসোশিয়েশন এর কার্যকরী সভাপতি আব্দুল মালেক বলেন, আমরা সমাজের অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করি। আর এই ভাবনাটা এসেছে স্বামী বিবেকানন্দের কাছ থেকে। আপনারা জানেন স্বামী বিবেকানন্দ যখন শিকাগোতে গিয়েছিলেন ধর্ম সম্মেলনে বক্তৃতা করতে, তখন তিনি যে কথাটা বলেছিলেন, "বহুরূপে সম্মুখে তোমার, ছাড়ি কোথা খুঁজিছ ঈশ্বর ? জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর"। স্বামীজীর সেই বার্তাকে সামনে রেখে আমরা বড়দিনের প্রাক্কালে আজ সামান্য কিছু উপহার নিয়ে হাজির হয়েছি। 

ফাদার মার্টিন বলেন, আপনাদের সংগঠনের শতবর্ষে যে মহতী উদ্যোগ নিয়েছেন এটা প্রশংসনীয়। সমাজের কল্যাণে আপনাদের হাত আরও প্রসারিত হোক। আপনারা ভালো থাকুন, সুস্থ থাকুন।