Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বিনামূল্যে প্রত্যন্ত গ্রামে স্বাস্থ্য পরীক্ষা শিবির

 


বিনামূল্যে প্রত্যন্ত গ্রামে স্বাস্থ্য পরীক্ষা শিবির 


অতনু হাজরা, জামালপুর : গ্রামের মানুষের কথা ভেবে বিনামূল্যে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করলো পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের সাদিপুর অ্যাথেলেটিক ক্লাব। মঙ্গলবার সাদিপুর হাই স্কুলে আয়োজিত ওই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে স্বাস্থ্য পরীক্ষার জন্য ভীড় করেন এলাকার মানুষ। বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা উপস্থিত থেকে স্বাস্থ্য পরীক্ষা করেন। সাদিপুর অ্যাথেলেটিক ক্লাবের সভাপতি সমরেন্দ্র মোহন মিত্র ও সম্পাদক মলয় সিংহ রায় জানিয়েছেন, দিন যত যাচ্ছে জটিল হচ্ছে মানুষের জীবন যাত্রা। নিয়মিত শরীরচর্চার অভ্যাসও হারিয়ে যেতে বসেছে কর্মব্যস্ততার যুগে। ফলে মানুষের শরীরে বাসা বাঁধছে বিভিন্ন রোগ জীবানু। তার উপর চিকিৎসকদের ফিজ বেড়েছে। 

তাই গ্রামের সকল স্তরের মানুষের কথা ভেবে মঙ্গলবার একটি স্বাস্থ্য শিবির আয়োজিত হয় সাদিপুর অ্যাথিলেটিক ক্লাবের উদ্যোগে। শুধু সাদিপুরই নয়, পার্শ্ববর্তী গ্রামের মানুষও চিকিৎসা পরিষেবা নিতে ওই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে উপস্থিত হন। এদিন চক্ষু ও দন্ত বিভাগের চিকিৎসকদের পাশাপাশি ফিজিওথেরাপি এবং মেডিসিন বিভাগের চিকিৎসকরাও ছিলেন ওই স্বাস্থ্য শিবিরে। গ্রামের ক্লাবের এই উদ্যোগে স্বাভাবিকভাবেই খুশি এলাকার মানুষজন।