চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বিনামূল্যে প্রত্যন্ত গ্রামে স্বাস্থ্য পরীক্ষা শিবির

 


বিনামূল্যে প্রত্যন্ত গ্রামে স্বাস্থ্য পরীক্ষা শিবির 


অতনু হাজরা, জামালপুর : গ্রামের মানুষের কথা ভেবে বিনামূল্যে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করলো পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের সাদিপুর অ্যাথেলেটিক ক্লাব। মঙ্গলবার সাদিপুর হাই স্কুলে আয়োজিত ওই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে স্বাস্থ্য পরীক্ষার জন্য ভীড় করেন এলাকার মানুষ। বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা উপস্থিত থেকে স্বাস্থ্য পরীক্ষা করেন। সাদিপুর অ্যাথেলেটিক ক্লাবের সভাপতি সমরেন্দ্র মোহন মিত্র ও সম্পাদক মলয় সিংহ রায় জানিয়েছেন, দিন যত যাচ্ছে জটিল হচ্ছে মানুষের জীবন যাত্রা। নিয়মিত শরীরচর্চার অভ্যাসও হারিয়ে যেতে বসেছে কর্মব্যস্ততার যুগে। ফলে মানুষের শরীরে বাসা বাঁধছে বিভিন্ন রোগ জীবানু। তার উপর চিকিৎসকদের ফিজ বেড়েছে। 

তাই গ্রামের সকল স্তরের মানুষের কথা ভেবে মঙ্গলবার একটি স্বাস্থ্য শিবির আয়োজিত হয় সাদিপুর অ্যাথিলেটিক ক্লাবের উদ্যোগে। শুধু সাদিপুরই নয়, পার্শ্ববর্তী গ্রামের মানুষও চিকিৎসা পরিষেবা নিতে ওই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে উপস্থিত হন। এদিন চক্ষু ও দন্ত বিভাগের চিকিৎসকদের পাশাপাশি ফিজিওথেরাপি এবং মেডিসিন বিভাগের চিকিৎসকরাও ছিলেন ওই স্বাস্থ্য শিবিরে। গ্রামের ক্লাবের এই উদ্যোগে স্বাভাবিকভাবেই খুশি এলাকার মানুষজন।

Post a Comment

0 Comments