চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Bardhaman Sahayoddha মহাসমারোহে স্বেচ্ছাসেবী সংগঠনের   নবম বর্ষ পূর্তি উদযাপন 


 

Bardhaman Sahayoddha 

মহাসমারোহে স্বেচ্ছাসেবী সংগঠনের   নবম বর্ষ পূর্তি উদযাপন 


অভিরূপ আচার্য, বর্ধমান : "যে যে দলই করুক না কেন, ভালো কাজ করলে তাঁর পাশে থাকবো।" পূর্ব বর্ধমান জেলার স্বেচ্ছাসেবী সংগঠন 'বর্ধমান সহযোদ্ধা'র প্রতিষ্ঠা দিবস উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কথাগুলো বলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। অনুষ্ঠানের অতিথিদের মধ্যে বিধায়ক খোকন দাস ছাড়াও উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের এজিপি আনসার মন্ডল, বর্ধমান মহিলা থানার আইসি বনানী রায়, বর্ধমানের বিশিষ্ট আইনজীবী কমল দত্ত, অরূপ রতন সরকার প্রমুখ।

উল্লেখ্য বর্ধমান সহযোদ্ধা'র নবম বর্ষ প্রতিষ্ঠা দিবস উদযাপন মহাসমারোহে অনুষ্ঠিত হয়। এই উপলক্ষে ১০ ডিসেম্বর বর্ধমান উদয়চাঁদ জেলা গ্রন্থাগার প্রাঙ্গণে সকাল থেকেই শিশু শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত দুটি বিভাগে অঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। কচিকাঁচাদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে বর্ধমান উদয়চাঁদ জেলা গ্রন্থাগার প্রাঙ্গণ। 

প্রতিযোগিতা শেষে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে 'গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণী' সভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানই বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের কৃতি মানুষদের সংবর্ধিত করা হয়।

এদিন বিশিষ্ট সাংবাদিক মহঃ আসিফ,  সুপ্রকাশ চৌধুরী, কুমুদ সাহিত্য মেলা কমিটির সম্পাদক তথা সাংবাদিক মোল্লা জসিমউদ্দীন, বিশিষ্ট সমাজকর্মী ও শিক্ষক সুতপা দাস, বর্ধমান মহিলা থানার পুলিশ অফিসার ও বিশিষ্ট নৃত্য শিল্পী  কৃষ্ণা সাহা-কে ' বর্ধমান রত্ন' সম্মাননা প্রদান করা হয়। এই অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন উপস্থিত ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সদস্য তথা রাজ্যের সহ সভাপতি তারকনাথ রায়, পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন মুখার্জী, সম্পাদক অরূপ লাহা, বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির সভাপতি বৈদ্যনাথ কোনার, সহ সাংবাদিক আমিনুর রহমান, বিশ্বজিৎ হাজরা, সৌরিশ দে, সমাজসেবী চন্দ্রনাথ মুখার্জী, পশ্চিমবঙ্গ রাজ্য ধান্য ব্যবসায়ী সমিতির পক্ষে বিশ্বজিৎ মল্লিক, 'মানুষ মানুষের জন্য' স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি শেখ পিন্টু প্রমুখ।

 এদিন অঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার স্থানাধিকারিদের পুরস্কৃত করার সঙ্গে তাদের হাতে শংসাপত্র তুলে দেওয়া হয়। সঙ্গীত, যোগা প্রর্দশন ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে এদিনের অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে ওঠে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্ধমান সহযোদ্ধা'র সভাপতি ঋষিগোপাল মন্ডল। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন রিম্পা চক্রবর্তী।

বর্ধমান সহযোদ্ধা'র সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায় জানান, "দীর্ঘ ৯ বছর ধরে বর্ধমান সহযোদ্ধা সমাজের পিছিয়ে পড়া অংশের মানুষের স্বার্থে কাজ করে আসছে। আমরা ধারাবাহিক ভাবে পূর্ব বর্ধমান জেলা পুলিশের স্বয়ংসিদ্ধা নামক সচেতনামূলক কর্মসূচি বাস্তবায়িত করে আসছি এবং সেই সঙ্গে জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সহযোগিতায় সমাজের দুর্বল অংশের মানুষকে আইনি পরিষেবা দিয়ে আসছি।  এছাড়া নানান সামাজিক কর্মকাণ্ডে সারা বছরই সহযোদ্ধা ব্যস্ত থাকে। আগামী দিনে সকলের সহযোগিতা পেলে আমরা আরো আরো মানুষের পাশে দাঁড়াতে পারবো।"

প্রসঙ্গত যাদের নিরলস নেপথ্য প্রচেষ্টায় বর্ধমান সহযোদ্ধা 'র প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান সাফল্য মন্ডিত হয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য সংগঠনের প্রাণ পুরুষ সোমনাথ ভট্টাচার্য সহ ডাঃ মেহবুব হাসান, কৌশিক সিনহা, সৌমিত্র হাজরা, নির্মলেন্দু বিশ্বাস, প্রশান্ত ধীবর, সুচিত্রা মাল সহ অন্যান্যদের ভূমিকা অনস্বীকার্য।

Post a Comment

0 Comments