চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

UIT NEWS ইউআইটি-তে যাতায়াতের জন্য বিকল্প রাস্তার আনুষ্ঠানিক উদ্বোধন


 

UIT News

ইউআইটি-তে যাতায়াতের জন্য বিকল্প রাস্তার আনুষ্ঠানিক উদ্বোধন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং কলেজ ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ টেকনোলজি-তে যাতায়াতের জন্য বিকল্প পথের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। মঙ্গলবারের এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার কাউন্সিলর ডাঃ ইন্তেখাব আলম, ছাত্র নেতা সাদ্দাম হোসেন, স্থানীয় সমাজসেবী আইনুল হক মল্লিক সহ কলেজের অধ্যক্ষ অভিজিৎ মিত্র সহ কলেজের শিক্ষক, শিক্ষাকর্মী এবং ছাত্র ছাত্রীরা। 

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত ভাষণে ইউ আই টি'র প্রিন্সিপ্যাল ড. অভিজিৎ মিত্র বলেন, প্রাক্তন বিধায়ক তথা বিডিএ'র প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত রবিরঞ্জন চট্টোপাধ্যায় এই রাস্তা তৈরীর জন্য অর্থ বরাদ্দ করেছিলেন। রাস্তা তৈরীও হয়ে গিয়েছিল অনেক আগেই। কিন্তু সমস্যার ঘেরাটোপে রাস্তা তৈরি হয়েও চলাচল আটকে ছিল। শেষ পর্যন্ত বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং রাস্তা খুলে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। আজ সেই আনন্দের দিন বিধায়কের হাত দিয়ে ফিতে কেটে কংক্রিটের রাস্তা চলাচলের জন্য উন্মুক্ত হলো। রাস্তার নামকরণ করা হয়েছে "রবি পথ"। প্রায়  সাড়ে সাতশো মিটার দৈর্ঘ্যের এই রাস্তা আলোকিত করার জন্য তিনি বিধায়ক খোকন দাস এর কাছে আবেদন রাখেন।

বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস প্রয়াত রবিরঞ্জন চট্টোপাধ্যায় এর প্রতি শ্রদ্ধা জানিয়ে এই রাস্তা তৈরীর প্রেক্ষাপট উল্লেখ করে বলেন, অভিজিৎবাবু রাস্তা আলোকিত করার যে দাবি রেখেছেন সেটা পূরণ করার ব্যবস্থা গ্রহণ করবেন। তবে রক্ষণাবেক্ষণের দিকটাও দেখতে হবে কলেজ কর্তৃপক্ষকে। এই রাস্তা তৈরি হওয়ার ফলে কলেজের শিক্ষক অশিক্ষক কর্মী থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সকলেরই সুবিধা হবে।


Post a Comment

0 Comments