চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Cultural induction of UIT কালচারাল ইন্ডাকশনে নিজেদের সুকোমল বৃত্তিগুলো মেলে ধরলো ইঞ্জিনিয়ারিং পড়ুয়াড়া


 

Cultural induction of UIT 

কালচারাল ইন্ডাকশনে নিজেদের সুকোমল বৃত্তিগুলো মেলে ধরলো ইঞ্জিনিয়ারিং পড়ুয়াড়া


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কালচারাল ইন্ডাকশন প্রোগ্রামে নিজেদের মেলে ধরলো বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ইঞ্জিনিয়ারিং কলেজ ইউআইটি'র ছাত্র-ছাত্রীরা। ২১ নভেম্বর বর্ধমান রবীন্দ্রভবনে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান থানার ইন্সপেক্টর ইনচার্জ সুখময় চক্রবর্তী। এছাড়া উপস্থিত ছিলেন ইউআইটির প্রিন্সিপাল প্রফেসর অভিজিৎ মিত্র, ড. অপূর্ব ঘোষ, ডঃ পার্থ প্রতিম সরকার, ডঃ কস্তুরী ঘোষ, তাপসী দাস ঘোষ প্রমুখ।

গণেশ বন্দনার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন কলেজের ছাত্র ছাত্রীরা। দীপান্বিতা মণ্ডল, রোশনি হেমব্রম, উদ্দীপ্ত পাল, হাজিবুল্লা, নীলম সহ অন্যান্যরা অনুষ্ঠানে অংশ গ্রহণ করে। এরপর শিব স্তোত্র পাঠে অংশ নেয় তৃদিবেশ শাস্ত্রী ও কৃতিকা বিশ্বাস এবং জয় হো জয় হো শংকর নৃত্য পরিবেশনে তসমীন আলম, আমান কুমার সিং, শেখ ইয়াজউদ্দিন, অনুষ্কা ঘোষ, ফৈরুজ উলফাত, ডোরা দাস, রিশিকা মণ্ডল সহ অন্যান্যরা সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

মূল অনুষ্ঠানের সূচনা পর্বে ইউআইটি'র প্রিন্সিপাল ডঃ অভিজিৎ মিত্র বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ইঞ্জিনিয়ারিং কলেজ ইউ আই টি'র প্রেক্ষাপট তুলে ধরেন। সেই সঙ্গে তিনি জানান, বর্তমানে এআইসিটি সমগ্র ভারতবর্ষেই ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য বিশেষ নির্দেশিকায় বলেছে পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সুকোমল বৃত্তিগুলো যাতে বিকশিত হতে পারে সে বিষয়টিও কলেজ কর্তৃপক্ষকে দেখতে হবে। সেই নিরিখেই মাত্র কুড়ি দিনের অনুশীলনে ছাত্র-ছাত্রীরা আজকের এই কালচারাল ইন্ডাকশন প্রোগ্রামে অংশ নিয়ে নিজেদের সুকোমল বিষয়গুলো তুলে ধরছে। শুধু পশ্চিমবঙ্গই নয় ঝাড়খন্ড, বিহার, উত্তর প্রদেশ বিভিন্ন রাজ্য থেকে আসা ইউআইটি'র ছাত্রছাত্রীরা এই অনুষ্ঠানে সাংস্কৃতিক উপস্থাপনার মাধ্যমে নিজেদের মেলে ধরছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বর্ধমান থানার ইন্সপেক্টর ইনচার্জ সুখময় চক্রবর্তী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন বাংলা সহ অন্যান্য রাজ্য থেকে যে সমস্ত ছাত্র-ছাত্রীরা বর্ধমানের এই ইঞ্জিনিয়ারিং কলেজে পড়তে এসেছ, তোমরা মন দিয়ে পড়াশোনা করে নিজেদের প্রতিষ্ঠিত করো। র‍্যাগিং নিয়ে তিনি বিশেষ সতর্কবার্তাও দিয়েছেন, কলেজে কোনরকম ভাবেই র‍্যাগিং বরদাস্ত করা হবে না। কলেজে ছাত্রছাত্রীরা কোনরকম ভাবে হেনস্থার শিকার হলে তাদের আইন মাফিক সহযোগিতা দেবে পুলিশ। এ ক্ষেত্রে তিনি নিজের এবং থানার ২৪ ঘন্টায় ডিউটি অফিসারের মোবাইল নম্বরও ছাত্র ছাত্রীদের সঙ্গে শেয়ার করেন। 

এদিনের অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মধ্যে মিউজিক্যাল যোগ প্রদর্শন করে অনিকেত সিদাই, প্রণব বিশ্বাস, তিস্তা পান, জলি রায়, রুপম রায় সৌম্যদীপ সহ অন্যান্যরা। হিন্দি গানের সঙ্গে নৃত্যানুষ্ঠানে বিশেষ পারদর্শিতা দেখায় সাবর্নি চ্যাটার্জী, অদিতি রায় চৌধুরী, কাজী ওয়াসিম ফারহিন সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং কোর্সের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের ২৫০ জন পড়ুয়া অংশ নিয়েছে। 

Post a Comment

0 Comments