চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Consumer protection ক্রেতা সুরক্ষা বিষয়ে সেমিনার জামালপুরে

 


Consumer protection ক্রেতা সুরক্ষা বিষয়ে সেমিনার জামালপুরে


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে লায়ন্স ক্লাব অফ জামালপুর ও বীরহাটা কনজিউমার অ্যাওয়ারনেস অ্যাসোসিয়েশন এর উদ্যোগে যৌথ ভাবে লায়ন্স ক্লাবের সেমিনার হলে কনজিউমার প্রোটেকশন অ্যান্ড ফুড সেফটি'র উপর একটি সেমিনারের আয়োজন করা হয়। যেখানে ক্রেতাদের সচেতন করা হয়। এই সেমিনারে অতিথি ও বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ প্রসেনজিৎ বটব্যাল, রাজ্য ক্রেতা সুরক্ষা আদালতের প্রাক্তন বিচারপতি ও হাই কোর্টের অ্যাডভোকেট মৃদুলা রায়, জেলা কনজিউমার অফিসার অরূপ নন্দী, বীরহাটা কনজিউমার অ্যাওয়ারনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সম্পাদক কাজী মহম্মদ রফিক সহ অন্যান্যরা। ডাক্তার বাবু উপস্থিত মানুষদের খাদ্যাভ্যাস সঠিক হওয়ার কথা বলেন, যাতে করে ওষুধ খাবার প্রয়োজনই না পড়ে।

 আলোচনার বিষয়ের উপর সুন্দর একটি তরজা উপস্থাপন করেন মহম্মদ আরিফ ও নুরীয়াল হক। আইনজীবী মৃদুলা রায় উপস্থিত সকলের সামনে ক্রেতা সুরক্ষা বিষয়ে আইনি দিক গুলি তুলে ধরেন ও সকলের প্রশ্নের আইনি ব্যাখ্যা দেন। ক্রেতারা জিনিস যখন কিনবেন তখন রশিদ অবশ্যই নেবেন। যাতে কোনও সমস্যায় আইনি সুবিধা পেতে অসুবিধা না হয়। এছাড়াও অভিযোগ করবেন না মামলা যাঁরা করবেন তাঁরা যেনো ভালো উকিলের কাছ থেকে সঠিক বয়ানে সব দিক খেয়াল রেখে কেস ফাইল করতে হবে। 

প্রত্যেক ক্রেতাকে সচেতন করার জন্য বিশেষ করে মেডিকেল নেগলিজেন্স নিয়ে সচেতন করেন। মানুষ সচেতন হলে তাঁরা ঠকবেনও কম। কোনো অসুবিধা হলে সকলকেই ক্রেতা সুরক্ষায় যোগযোগ করতে বলেন। লায়ন্স ক্লাবের পক্ষ থেকে অরূপ রায় ক্লাব বর্তমানে কি কি পরিষেবা দিচ্ছে সেটা উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। আজকের এই সেমিনারের সমাজের সকল স্তরের মানুষ চিকিৎসক, শিক্ষক, ব্যবসায়ী ব্লকের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments