চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

রক্তদান শিবির আয়োজনে 'সাহায্যের হাত'


 

রক্তদান শিবির আয়োজনে 'সাহায্যের হাত'


অতনু হাজরা, সাদিপুর : গুরু নানকের জন্মদিনের পূণ্যতিথিতে রক্তদান শিবিরের আয়োজন করলো জামালপুরের সাদীপুর এর ' সাহায্যের হাত ' নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। মঙ্গলবার কনকপুর প্রাথমিক বিদ্যালয়ে এই রক্তদান শিবির আয়োজিত হয়। 

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেরুগ্রাম পঞ্চায়েতের প্রধান হাসনারা বেগম, সঞ্চালক সাহাবুদ্দিন শেখ ওরফে দানি, সংগঠনের সভাপতি অমিত কুমার মন্ডল, সম্পাদক দেবাশীষ ব্যানার্জী সহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 

 অন্যান্য কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থাও যেমন ইচ্ছে, পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি, সংগঠন এর প্রতিনিধিরা আমন্ত্রিত হয়ে এসেছিলেন। সংস্থার সভাপতি অমিত কুমার মন্ডল জানান এই কর্মসূচির সাথে সাথেই তাঁরা বাড়ি বাড়ি গিয়ে অব্যবহার্য প্লাস্টিক সংগ্রহ করে নিয়ে আসেন যাতে পরিবেশে প্লাস্টিক দূষণ কম হয়।

এটি একটি সময়োপযোগী কাজ। যা তারা শুরু করেছেন বলে তিনি জানান। স্থানীয় ১০ টি গ্রাম থেকে ৬০ জন রক্তদাতা রক্তদান করেন। সংগৃহীত রক্ত তুলে দেওয়া শহীদ শিব শংকর সেবা সমিতির রশ্মি ব্লাড ব্যাঙ্কের হাতে। প্রত্যেক রক্তদাতার হাতে একটি করে চারা গাছ ও শংসাপত্র তুলে দেওয়া হয়। এরই সাথে পরিবেশ রক্ষার বার্তা দিতে ওই প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপণ করা হয়।