চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বিশ্ব শৌচাগার দিবস পালন


 

বিশ্ব শৌচাগার দিবস পালন


অতনু হাজরা, জামালপুর : রাজ্য সরকারের নির্দেশে রাজ্যজুড়ে সমস্ত পঞ্চায়েতে পালন করা হচ্ছে বিশ্ব শৌচাগার দিবস। ১৯ নভেম্বর পূর্ব বর্ধমানের জামালপুরের ১৩ টি পঞ্চায়েতেই আজকে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বিশ্ব শৌচাগার দিবস পালন করা হয়। জামালপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক অরিন্দম চন্দ। ছিলেন পঞ্চায়েতের উপপ্রধান শাহাবুদ্দিন মন্ডল সহ পঞ্চায়েতের অন্যান্য কর্মীরা। প্রথমে সেখানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

তারপর পঞ্চায়েত থেকে একটি র‍্যালি বের করা হয় যেই র‍্যালিতে পা মেলান এলাকার মানুষসহ স্থানীয় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। র‍্যালিটি পুল মাথায় গিয়ে শেষ হয় এবং সেখানে একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 উপস্থিত সকলকে সেখানে শপথ বাক্য পাঠ করানো হয়। মেহেমুদ খান বলেন রাজ্য সরকারের নির্দেশে আজকে ব্লকের ১৩টি পঞ্চায়েতেই এই অনুষ্ঠান করা হচ্ছে মানুষের মধ্যে সচেতনতা আনাই যার লক্ষ্য। উপপ্রধান শাহাবুদ্দিন মন্ডল জানান সরকারি নির্দেশে তাঁরা অনুষ্ঠান করেছেন। মূলত মানুষের মধ্যে শৌচাগার নিয়ে সচেতনতা বাড়ানোই এই অনুষ্ঠানের উদ্দেশ্য।