Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ব্লক প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে ছাগল বিতরণ


 

ব্লক প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে ছাগল বিতরণ


অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লকের প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে আর্থিক উন্নতি বৃদ্ধির লক্ষ্যে উপভোক্তাদের ছাগল পালন প্রশিক্ষণ ও ছাগল বিতরন কর্মসূচীর মাধ্যমে ১০টি স্বয়ম্ভর গোষ্ঠীকে ১০টি করে মোট ১০০ টি ছাগল তুলে দেওয়া হলো ব্লক অফিস থেকে। ছাগলগুলির আনুমানিক ওজন ৭ থেকে ৮ কেজি।

শুক্রবার ছাগল প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জয়েন্ট বিডিও অরিন্দম জানা, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, মৎস্য ও প্রাণী দপ্তরের কর্মাধ্যক্ষ সুনীল ধারা, ব্লক প্রাণী দপ্তরের আধিকারিক সনাতন ভূঁই সহ অন্যান্যরা। এই গোষ্ঠী গুলি তাদের নিজেদের এলাকার অসহায় মহিলাদের বা পরিবারের হাতে ছাগলগুলি তুলে দেবেন। 

মেহেমুদ খান বলেন রাজ্যের মহিলাদের স্বয়ংসম্পূর্ণ করতে বিভিন্ন প্রকল্প চালু করেছেন। আর এই ভাবে প্রাণী ও মৎস্য দপ্তর, কৃষিদপ্তর থেকে অনেক সুবিধা প্রদান করা হচ্ছে যাতে প্রত্যন্ত গ্রামীণ এলাকার মহিলারা আর্থিক দিক থেকে স্বাবলম্বী হয়ে উঠতে পারে। এই ছাগল গুলি প্রতিপালন করে কিছু পরিবার নিশ্চয়ই আর্থিক দিক থেকে লাভবান হবে বলে তিনি আশা রাখেন।