চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

ব্লক প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে ছাগল বিতরণ


 

ব্লক প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে ছাগল বিতরণ


অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লকের প্রাণী সম্পদ বিকাশ বিভাগের পক্ষ থেকে আর্থিক উন্নতি বৃদ্ধির লক্ষ্যে উপভোক্তাদের ছাগল পালন প্রশিক্ষণ ও ছাগল বিতরন কর্মসূচীর মাধ্যমে ১০টি স্বয়ম্ভর গোষ্ঠীকে ১০টি করে মোট ১০০ টি ছাগল তুলে দেওয়া হলো ব্লক অফিস থেকে। ছাগলগুলির আনুমানিক ওজন ৭ থেকে ৮ কেজি।

শুক্রবার ছাগল প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জয়েন্ট বিডিও অরিন্দম জানা, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, মৎস্য ও প্রাণী দপ্তরের কর্মাধ্যক্ষ সুনীল ধারা, ব্লক প্রাণী দপ্তরের আধিকারিক সনাতন ভূঁই সহ অন্যান্যরা। এই গোষ্ঠী গুলি তাদের নিজেদের এলাকার অসহায় মহিলাদের বা পরিবারের হাতে ছাগলগুলি তুলে দেবেন। 

মেহেমুদ খান বলেন রাজ্যের মহিলাদের স্বয়ংসম্পূর্ণ করতে বিভিন্ন প্রকল্প চালু করেছেন। আর এই ভাবে প্রাণী ও মৎস্য দপ্তর, কৃষিদপ্তর থেকে অনেক সুবিধা প্রদান করা হচ্ছে যাতে প্রত্যন্ত গ্রামীণ এলাকার মহিলারা আর্থিক দিক থেকে স্বাবলম্বী হয়ে উঠতে পারে। এই ছাগল গুলি প্রতিপালন করে কিছু পরিবার নিশ্চয়ই আর্থিক দিক থেকে লাভবান হবে বলে তিনি আশা রাখেন।

Post a Comment

0 Comments