চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দেবাদিদেব মহাদেবের শিলা মূর্তি ঘিরে মানুষের কৌতূহল


 

দেবাদিদেব মহাদেবের শিলা মূর্তি ঘিরে মানুষের কৌতূহল 


কাজল মিত্র, আসানসোল : মাটি ফুঁড়ে বের হলো দেবাদিদেব মহাদেবের শিলা মূর্তি। এই ঘটনার খবর পেয়ে মূর্তি দেখার জন্য কৌতুহলী মানুষরা ভিড় জমাতে শুরু করে। কেন্দুলিয়া প্রাইমারি স্কুল সংলগ্ন একটি জঙ্গলের ঘটনা। জামুরিয়া থানার কেঁদুলিয়া গ্রামের মানুষ ছাড়াও আশপাশের গ্রামের মানুষেরাও এই শিবমূর্তির দেখার জন্য ভিড় জমায়, শুরু হয় পূজা অর্চনা।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, সোমবার দুপুরে জঙ্গলে কয়েক জন রাখাল গরু চরাতে গিয়ে এই দৃশ্যটি দেখতে পান। এরপরে তাঁরা গ্রামে খবর দিলে স্থানীয়রা দেখার জন্য ভিড় জমাতে থাকে। জানা গেছে যেখান থেকে এই শিবের মূর্তি বের হয়েছে দীর্ঘদিন ধরে সেখানে উইডিপি ছিল। হঠাৎ করেই কাল এই মূর্তির আবির্ভাব হয়। স্থানীয়রা জানান এই মূর্তিটিকে একটি ১১ বছরের বালক নিয়ে যাওয়ার চেষ্টা করলে মূর্তিটি ধরার সময় সেই বালক জ্ঞান হারায়। প্রায় এক ঘন্টা পর তার জ্ঞান ফিরে আসে। এই ঘটনার পর থেকে এলাকার মানুষ পূজা অর্চনাতে মেতে ওঠে।ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় বিধায়ক হরে রাম সিং।ঘটনাস্থলে পৌঁছায় জামুড়িয়া থানার পুলিশ। শিবমূর্তি দেখে বুঝতে পারা যায় বহু প্রাচীন। এখানে শিব মন্দির করার কথা জানান স্থানীয়রা।

Post a Comment

0 Comments