Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

CITU Conference সিআইটিইউ'র ১১ তম পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে মেমারিতে


 

CITU Conference 

সিআইটিইউ'র ১১তম পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে মেমারিতে 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সিপিআইএম এর শ্রমিক সংগঠন সিআইটিইউ'র ১১ তম পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে মেমারিতে। সম্মেলনকে সফল করে তুলতে এক মাসেরও বেশি সময় ধরে প্রস্তুতিপর্ব চলছে। মঙ্গলবার বর্ধমানের পার্কাস রোডে সিআইটিইউ'র পূর্ব বর্ধমান জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের বিষয়ে বিস্তৃত জানান জেলার সাধারণ সম্পাদক সুকান্ত কোঙার। অন্যান্য উপস্থিত ছিলেন জেলা কমিটির সম্পাদক তাপস চ্যাটার্জী, সহ সভাপতি নজরুল ইসলাম এবং তরুণ রায়। সুকান্ত কোঙার জানান আগামী ১৪ থেকে ১৬ অক্টোবর মেমারিতে ১১ তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। ১৪ অক্টোবর প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখবেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ এবং সিআইটিইউ'র রাজ্য সভাপতি সুভাষ মুখার্জী। ১৫ এবং ১৬ অক্টোবর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। 

এদিনের সাংবাদিক সম্মেলনে সুকান্ত বাবু বলেন, সম্মেলন থেকে জনগণের উদ্দেশ্যে বার্তা দেওয়া হবে পশ্চিমবঙ্গে বর্তমান রাজ্য সরকার জনবিরোধী, অগনতান্ত্রিক, স্বৈরাচারী এবং চরম দুর্নীতিগ্রস্ত। এমনকি তারা সাম্প্রদায়িক মেরুকরণ ও করে চলেছে। সম্মেলন থেকে এসবের বিরুদ্ধে জনমত গড়ে তোলার ডাক দেওয়া হবে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ক্রমশ উর্ধমুখী। অথচ সে বিষয়ে কেন্দ্র বা রাজ্য কোন সরকারেরই হেলদোল নেই। নিত্য প্রয়োজনীয় জিনিসের উপর থেকে জিএসটি কমাতে হবে।  দেশের অধিকসংখ্যক মানুষ চরম সংকটের মধ্যে দিন কাটাচ্ছে। রেশন ব্যবস্থাকে জোরদার করতে হবে। জিনিসপত্রের দাম কমাতে হবে। শ্রমিকদের ট্রেড ইউনিয়ন করার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। গোটা দেশে দেড় কোটি মানুষ এখনো ফুটপাতে দিন কাটাচ্ছে তাদের মাথার উপর ছাদের দাবি জানাবো। সরকার বেছে বেছে লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বিক্রি করে দেওয়ার প্রক্রিয়া ক্রমশ ত্বরান্বিত করছে। এসবের বিরুদ্ধে গোটা দেশজুড়ে সিআইটিইউ আন্দোলন চালিয়ে যাচ্ছে। এই সম্মেলন থেকে সেই আন্দোলন জনগণের মধ্যে ছড়িয়ে দিতে জোরদার প্রচার চালানো হবে। দেশের সুরক্ষা ব্যবস্থায় ক্যাজুয়াল নিয়োগ বন্ধ করতে হবে। শ্রমিকদের নিজস্ব দাবি দেওয়ার পাশাপাশি দেশের মানুষের স্বার্থ সুরক্ষিত থাকে এমন দাবী দাওয়া নিয়ে সিআইটিইউ'র সদস্যরা জনমত গঠনে লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।