Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Puja Carnival কার্নিভাল শোভাযাত্রায় কোন কোন পুজো কমিটি অংশ নিচ্ছে এক ঝলকে দেখে নিন

 


Puja Carnival 

কার্নিভাল শোভাযাত্রায় কোন কোন পুজো কমিটি অংশ নিচ্ছে এক ঝলকে দেখে নিন 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  কলকাতার সঙ্গে তাল মিলিয়ে এ বছর শহর বর্ধমানে ও অনুষ্ঠিত হতে চলেছে পূজা কার্নিভাল। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণাতেই কলকাতার পাশাপাশি বর্ধমানেও এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসনের সূত্রে জানানো হয়েছে। ৭ অক্টোবর এই কার্নিভাল ঘিরে এখন জেলা প্রশাসন সহ শহর বর্ধমানে সাজো সাজো রব। 

জেলাশাসক প্রিয়াংকা সিংলা জানিয়েছেন, দুর্গাপূজাকে ইউনেস্কো-র 'ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ'-এর স্বীকৃতি ও শারদোৎসবকে স্মরণীয় করে রাখতে জেলার সেরা দুর্গা প্রতিমাগুলির বিসর্জন উপলক্ষে আগামী ৭ অক্টোবর, ২০২২, শুক্রবার, বিকেল ৫ টায় ‘দুর্গাপূজা কার্নিভাল'-এর আয়োজন করা হয়েছে। 

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে মোট ৩১ টি পুজো কমিটি এই মা কার্নিভাল ২০২২ এ অংশ নিচ্ছে। ৭ অক্টোবর বিকেল ৫ টায় বড়নীলপুর সৎ সঙ্ঘ আশ্রমের সামনে থেকে কার্নিভালের শোভাযাত্রা শুরু হবে। কার্জন গেটের সামনে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। কার্নিভালের শোভাযাত্রা বর্ণিলপুর থেকে শুরু হয়ে বীরহাটা, কার্জন গেট, স্টেশন হয়ে পাঞ্জাবি পাড়া মোড় পর্যন্ত যাবে। কার্নিভালের শোভাযাত্রার জন্য শুক্রবার শহর বর্ধমানে বিশেষভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে বলে পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে। 

কার্নিভালের শোভাযাত্রায় যে সকল পূজা কমিটিগুলি অংশ নিচ্ছে, তার মধ্যে রয়েছে বহিলাপাড়া অদ্বিতীয়া মহিলা কল্যাণ সমিতি, আমরা সবাই মহিলা কমিটি, লালটু স্মৃতি সংঘ,  সবুজ সংঘ, ইছলাবাদ পদ্মশ্রী সংঘ,  ইছলাবাদ কিরণ সংঘ দুর্গাপূজা কমিটি, বড়শুল জাগরণী সংঘ, পারবীহাটা সর্বজনীন দুর্গাপূজা কমিটি,  পাওয়ার হাউজ পাড়া সর্বজনীন দুর্গাপূজা কমিটি, চৌরঙ্গী ক্লাব, ২ নম্বর শাঁখারী পুকুর সর্বজনীন দুর্গাপূজা, বালাজি হাউজিং কমপ্লেক্স দুর্গোৎসব কমিটি, কেশবগঞ্জ বারোয়ারি দুর্গোৎসব, সদরঘাট কালীতলা বারোয়ারি দুর্গাপূজা কমিটি, কাঞ্চননগর দূর্গা পূজা সমন্বয় সমিতি, রথতলা দূর্গা পূজা সমন্বয় সমিতি, মাতৃ সংঘ, সর্বমিলন সংঘ দূর্গা পূজা কমিটি, খালুইবিল গুডশেড দুর্গাপূজা কমিটি, গোদা দুর্গাপূজা সমন্বয় সমিতি, ২৫ নম্বর ওয়ার্ড দূর্গা পূজা সমন্বয় সমিতি, ন্যাচারাল সিটি দূর্গা পূজা কমিটি, ভদ্রপল্লী সর্বজনীন দূর্গা উৎসব কমিটি, পাড়া পুকুর পূজা কমিটি, বুড়ীর বাগান সর্বজনীন পূজা কমিটি, আলমগঞ্জ বারোয়ারি, জোড়া মন্দির দুর্গাপূজা কমিটি, শ্যামলাল সর্বজনীন দুর্গাপূজা কমিটি, তেঁতুলতলা দুর্গাপূজা কমিটি।

কার্নিভাল উপলক্ষে শহর বর্ধমানে সকাল ৮ টা থেকে মালবাহী গাড়ি চলাচল বন্ধ থাকবে। দুপুর ১২ টা থেকে বাস চলাচল বন্ধ থাকবে। দুপুর ২ টো থেকে টোটো চলাচল বন্ধ থাকবে। বিকেল ৪ টা থেকে চারচাকা গাড়ি চলাচল বন্ধ থাকবে। বিকেল সাড়ে চারটা থেকে দু'চাকার গাড়ি চলাচল বন্ধ থাকবে। সব ক্ষেত্রেই কার্নিভাল না শেষ হওয়া পর্যন্ত ট্রাফিক নিয়ন্ত্রণ বলবৎ থাকবে।