Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুরে ৫ টি বিভাগে ১২ টি পুজো কমিটিকে পুরস্কৃত করলো ব্লক প্রশাসন


 

জামালপুরে ৫ টি বিভাগে ১২ টি পুজো কমিটিকে পুরস্কৃত করলো ব্লক প্রশাসন 


অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লক প্রশাসন এলাকার সেরা পুজো গুলোকে পুরস্কৃত করল আজ। পরিবেশ, প্রতিমা, মণ্ডপ সজ্জা, আলোকসজ্জা এবং সেফ ড্রাইভ সেভ লাইফ বিষয়ের উপর পুজো কমিটি গুলোকে পুরস্কৃত করে। উল্লেখ্য দুর্গা পূজার আগে ব্লকের বিভিন্ন পুজো কমিটি গুলিকে নিয়ে যখন মিটিং করেছিলেন ব্লক প্রশাসনের কর্তারা তখনই পঞ্চায়েত সমিতির সভাপতি ঘোষণা করেছিলেন চারটি বিভাগে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হবে। সেই চারটি বিভাগের সঙ্গে পরবর্তীতে পুলিশ প্রশাসন যোগ করে সেফ ড্রাইভ ও সেফ লাইফ এই বিভাগটি। সেই মোতাবেক ব্লক ও পুলিশ প্রশাসন পঞ্চমীর দিন থেকে ব্লকের বিভিন্ন পুজোমন্ডপ ঘুরে দেখেন। পঞ্চায়েত সমিতির সভাপতি নিজে ত্রিশটিরও বেশি পুজো উদ্বোধন করেন। তাঁদের বিচারে যে পুজো বা ক্লাব গুলি প্রথম দ্বিতীয় ও তৃতীয় হয়েছে সেই পুজো কমিটি গুলোকে আজ পুরস্কৃত করা হলো। 


পরিবেশ : 

প্রথম - নেতাজী অ্যাথলেটিক ক্লাব

দ্বিতীয় - জামালপুর কিশলয় সমিতি

যুগ্মভাবে তৃতীয় - জারোগ্রম সর্বজনীন দুর্গাপূজা কমিটি ও সাহসেনপুর সর্বজনীন দুর্গাপূজা কমিটি 


প্রতিমা :

প্রথম - কাঁশরা বারোয়ারি

দ্বিতীয় - কাঠুরিয়াপাড়া সর্বজনীন দুর্গাপূজা কমিটি

তৃতীয় - কলারাঘাট বাজার ব্যবসায়ী সমতি 


মণ্ডপসজ্জা :

প্রথম -  নেতাজী অ্যাথলেটিক ক্লাব

দ্বিতীয় - আঝাপুর হাটতলা সর্বজনীন দুর্গাপূজা কমিটি

যুগ্মভাবে তৃতীয় -  কলুপুকুর সর্বজনীন দুর্গাপূজা কমিটি ও আঁটপারা সর্বজনীন দুর্গা পূজা কমিটি 

আলোকসজ্জা :

প্রথম  - চৌবেরিয়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি

দ্বিতীয় হালারা - হালারা সর্বজনীন দুর্গা পূজা কমিটি 


সেফ ড্রাইভ ও সেভ লাইফ :

প্রথম -  কাঁসরা সর্বজনীন দুর্গাপূজা কমিটি। 


এই পূজামণ্ডপ গুলিতে পুরস্কার দিতে পৌঁছে যান পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিধায়ক অলক কুমার মাঝি, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ইন্সপেক্টর রাকেশ সিং, জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত, জামালপুর থানার সেকেন্ড অফিসার তাপস শীল, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক সহ অন্যান্যরা। সকাল ও বিকাল দুটি ভাগে ভাগ করে পুরস্কারগুলি তুলে দেওয়া হয়। পুজোকমিটি গুলির সভাপতি, সম্পাদক সহ অন্যান্য সদস্যদের হাতে সার্টিফিকেট ও ট্রফি তুলে দেওয়া হয়। 

মেহেমুদ খান বলেন গত বছর থেকেই এই পুরস্কার চালু করা হয়েছে। ব্লকের ২৪৩ টি পুজো কমিটি প্রত্যেকে রাজ্য সরকারের কাছ থেকে ৬০ হাজার টাকা পেয়েছে। মুখ্যমন্ত্রীর বিশেষ নজর আছে এই দুর্গা পূজোর উপর।  তিনি চান পশ্চিমবঙ্গের সব মানুষ খুশি হয়ে সব উৎসবে যোগদান করুক।তিনি পুজো কমিটি গুলিকে ধন্যবাদ জানান। বিধায়ক অলক মাঝি পুরস্কার পাওয়া পুজো কমিটি গুলিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি সকল পুজাকমিটির উদ্দেশ্যে বলেন আপনারা সকলেই আনন্দ সহকারে পুজো করুন রাজ্যের মুখ্যমন্ত্রী আপনাদের পাশে আছেন। ব্লক প্রশাসনের পক্ষ থেকে  এই পুরস্কার পেয়ে খুবই খুশি পুজো কমিটি গুলি।  যা আগামী বছর শুধু তাদেরই নয় অন্যান্য পুজো কমিটি গুলোকেও উদ্বুদ্ধ করবে।