চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জামালপুরে ৫ টি বিভাগে ১২ টি পুজো কমিটিকে পুরস্কৃত করলো ব্লক প্রশাসন


 

জামালপুরে ৫ টি বিভাগে ১২ টি পুজো কমিটিকে পুরস্কৃত করলো ব্লক প্রশাসন 


অতনু হাজরা, জামালপুর : জামালপুর ব্লক প্রশাসন এলাকার সেরা পুজো গুলোকে পুরস্কৃত করল আজ। পরিবেশ, প্রতিমা, মণ্ডপ সজ্জা, আলোকসজ্জা এবং সেফ ড্রাইভ সেভ লাইফ বিষয়ের উপর পুজো কমিটি গুলোকে পুরস্কৃত করে। উল্লেখ্য দুর্গা পূজার আগে ব্লকের বিভিন্ন পুজো কমিটি গুলিকে নিয়ে যখন মিটিং করেছিলেন ব্লক প্রশাসনের কর্তারা তখনই পঞ্চায়েত সমিতির সভাপতি ঘোষণা করেছিলেন চারটি বিভাগে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হবে। সেই চারটি বিভাগের সঙ্গে পরবর্তীতে পুলিশ প্রশাসন যোগ করে সেফ ড্রাইভ ও সেফ লাইফ এই বিভাগটি। সেই মোতাবেক ব্লক ও পুলিশ প্রশাসন পঞ্চমীর দিন থেকে ব্লকের বিভিন্ন পুজোমন্ডপ ঘুরে দেখেন। পঞ্চায়েত সমিতির সভাপতি নিজে ত্রিশটিরও বেশি পুজো উদ্বোধন করেন। তাঁদের বিচারে যে পুজো বা ক্লাব গুলি প্রথম দ্বিতীয় ও তৃতীয় হয়েছে সেই পুজো কমিটি গুলোকে আজ পুরস্কৃত করা হলো। 


পরিবেশ : 

প্রথম - নেতাজী অ্যাথলেটিক ক্লাব

দ্বিতীয় - জামালপুর কিশলয় সমিতি

যুগ্মভাবে তৃতীয় - জারোগ্রম সর্বজনীন দুর্গাপূজা কমিটি ও সাহসেনপুর সর্বজনীন দুর্গাপূজা কমিটি 


প্রতিমা :

প্রথম - কাঁশরা বারোয়ারি

দ্বিতীয় - কাঠুরিয়াপাড়া সর্বজনীন দুর্গাপূজা কমিটি

তৃতীয় - কলারাঘাট বাজার ব্যবসায়ী সমতি 


মণ্ডপসজ্জা :

প্রথম -  নেতাজী অ্যাথলেটিক ক্লাব

দ্বিতীয় - আঝাপুর হাটতলা সর্বজনীন দুর্গাপূজা কমিটি

যুগ্মভাবে তৃতীয় -  কলুপুকুর সর্বজনীন দুর্গাপূজা কমিটি ও আঁটপারা সর্বজনীন দুর্গা পূজা কমিটি 

আলোকসজ্জা :

প্রথম  - চৌবেরিয়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি

দ্বিতীয় হালারা - হালারা সর্বজনীন দুর্গা পূজা কমিটি 


সেফ ড্রাইভ ও সেভ লাইফ :

প্রথম -  কাঁসরা সর্বজনীন দুর্গাপূজা কমিটি। 


এই পূজামণ্ডপ গুলিতে পুরস্কার দিতে পৌঁছে যান পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিধায়ক অলক কুমার মাঝি, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ইন্সপেক্টর রাকেশ সিং, জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত, জামালপুর থানার সেকেন্ড অফিসার তাপস শীল, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক সহ অন্যান্যরা। সকাল ও বিকাল দুটি ভাগে ভাগ করে পুরস্কারগুলি তুলে দেওয়া হয়। পুজোকমিটি গুলির সভাপতি, সম্পাদক সহ অন্যান্য সদস্যদের হাতে সার্টিফিকেট ও ট্রফি তুলে দেওয়া হয়। 

মেহেমুদ খান বলেন গত বছর থেকেই এই পুরস্কার চালু করা হয়েছে। ব্লকের ২৪৩ টি পুজো কমিটি প্রত্যেকে রাজ্য সরকারের কাছ থেকে ৬০ হাজার টাকা পেয়েছে। মুখ্যমন্ত্রীর বিশেষ নজর আছে এই দুর্গা পূজোর উপর।  তিনি চান পশ্চিমবঙ্গের সব মানুষ খুশি হয়ে সব উৎসবে যোগদান করুক।তিনি পুজো কমিটি গুলিকে ধন্যবাদ জানান। বিধায়ক অলক মাঝি পুরস্কার পাওয়া পুজো কমিটি গুলিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি সকল পুজাকমিটির উদ্দেশ্যে বলেন আপনারা সকলেই আনন্দ সহকারে পুজো করুন রাজ্যের মুখ্যমন্ত্রী আপনাদের পাশে আছেন। ব্লক প্রশাসনের পক্ষ থেকে  এই পুরস্কার পেয়ে খুবই খুশি পুজো কমিটি গুলি।  যা আগামী বছর শুধু তাদেরই নয় অন্যান্য পুজো কমিটি গুলোকেও উদ্বুদ্ধ করবে।

Post a Comment

0 Comments