চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

জামালপুরে ভাই ফোঁটা অনুষ্ঠানে কচিকাঁচা থেকে বিশিষ্টজন

 


জামালপুরে ভাই ফোঁটা অনুষ্ঠানে কচিকাঁচা থেকে বিশিষ্টজন 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের  জামালপুরের মহিন্দরে তারামা ট্রাস্ট আজ এক অনন্য ভাই ফোঁটা অনুষ্ঠানের আয়োজন করে। প্রসঙ্গত প্রতিবছরই তারামা ট্রাস্ট এই ভাই ফোঁটা অনুষ্ঠানের আয়োজন করে থাকে এবং প্রতিবছরই মেহেমুদ খান এই অনুষ্ঠানে যোগদান করেন। মূলত এলাকার বিভিন্ন কচিকাঁচা যে সমস্ত ভাইদের বোন নেই ও বোনেদের ভাই নেই তাদেরকে এখানে উপস্থিত করানো হয়। 

বোনেরা ভাইদের কপালে ফোঁটা দেয়। ট্রাস্ট এর পক্ষ থেকে এদিন এই কচিকাঁচাদের নতুন বস্ত্র দেওয়া হয়। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি তথা তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি মেহেমুদ খান, জামালপুর থানার সেকেন্ড অফিসার তাপস শীল, পাড়াতল এক নম্বর পঞ্চায়েতের প্রধান উত্তম হাজারী ও ট্রাস্ট এর কর্ণধার বাপিন ঘোষ। এদিন মেহেমুদ খান সহ উপস্থিত অতিথিদের ভাইফোঁটা দেন এলাকার মহিলারা। 

      অপরদিকে মেহেমুদ খানের পার্টি অফিসে ব্লকের বিভিন্ন গোষ্ঠীর মহিলারা পঞ্চায়েত সমিতির মহিলা সদস্য কর্মাধ্যক্ষরা এবং বিভিন্ন পঞ্চায়েতের মহিলা সদস্যরা তাকে ফোঁটা দিতে সেখানে উপস্থিত হন। সমবেত সমস্ত মহিলারা মেহেমুদ খানকে ভাইফোঁটা দেন। তারা বলেন আজকে একটি বিশেষ দিন বোনেরা ভাইয়ের মঙ্গল কামনায় কপালে ফোঁটা দেন। তারাও সকলে আজকে মেহেমুদ খানের কপালে ফোঁটা দিয়ে তার মঙ্গল কামনা করেন। 

মেহেমুদ খান বলেন তিনি আপ্লুত আজকে বোনেরা সমবেত ভাবে তাকে ফোঁটা দিয়ে তার মঙ্গল কামনা করছেন সত্যিই তিনি অভিভূত। এই বোনদের মঙ্গল কামনাই তাকে আগামীদিনে পথ চলতে সাহায্য করবে। তিনি প্রত্যেক বোনেদের হাতে একটি করে শাড়ি উপহার হিসেবে তুলে দেন।

Post a Comment

0 Comments