চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

সামান্য বৃষ্টিতেই নালা নর্দমা উপচে রাস্তা খুঁজে পাওয়া দুষ্কর, চরম দুর্ভোগে এলাকার নাগরিকরা


 

সামান্য বৃষ্টিতেই নালা নর্দমা উপচে রাস্তা খুঁজে পাওয়া দুষ্কর, চরম দুর্ভোগে এলাকার নাগরিকরা 


কাজল মিত্র, আসানসোল : সামান্য বৃষ্টি হলেই বেহাল দশা হয়ে পড়ে এলাকার। বৃষ্টির জল জমে এলাকার রাস্তা খুঁজে পাওয়া দুষ্কর, নালা-নর্দমা সব উপচে একাকার। আসানসোল পৌর নিগমের ৭০ নম্বর ওয়ার্ডের বিরিডাঙ্গা ও তার সংলগ্ন এলাকার হাল দীর্ঘদিন ধরে এমনই বেহাল। কেন এমন অবস্থা ৭০ নম্বর ওয়ার্ডের এই বিড়িডাঙ্গা এলাকার। ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ এই এলাকায় নিকাশি ব্যবস্থা বলে কিছু নেই। নালা- নর্দমা থাকলেও পরিষ্কার হয় না। সামান্য বৃষ্টিতেই বাড়ির বাইরের রাস্তা চলে যায় জলের তলায়। দেখে মনে হয় রাস্তা নয় যেনো ছোট একটা পুকুর।এক হাঁটু জলের মধ্যে যাতায়াত করতে বাধ্য হন এলাকার বাসিন্দারা।

 পরিস্থিতির কথা কাউকে জানানো হয়নি এমনটা নয়। এলাকার কাউন্সিলরও পৌর নাগরিকদের দুর্ভোগের কথা জানেন। কিন্তু অবস্থার পরিবর্তন হয়নি। আসানসোল পৌর নিগম এলাকায় বসবাস করেও বেহাল নিকাশি আর জলমগ্ন এলাকায় তাদের বসবাস করতে হচ্ছে। রাস্তায় জল জমা থেকে শুরু করে পানীয় জল সরবরাহ প্রায় সব কিছুরই পরিষেবা বেহাল‌ এই এলাকায়।  আসানসোল পৌর নিগমের ৭০ নম্বর ওয়ার্ডের বিড়িডাঙ্গা এলাকাটি কুলটি বিধানসভার অন্তর্গত। আর এই বিধানসভার বিজেপি বিধায়ক ডাঃ অজয় পোদ্দার জানান, এই এলাকার হাল নতুন নয়, এক্ষেত্রে তিনি আঙ্গুল তুলেছেন পৌর নিগমের ভূমিকার দিকটি নিয়ে। তিনি অনুরোধ করেছেন এলাকার মানুষের অবস্থার পরিবর্তন ঘটাতে উদ্যোগ গ্রহণ করুক আসানসোল কর্পোরেশন।

যদিও বিষয়টি নিয়ে আশ্বাস দিয়েছেন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়। তিনি জানিয়েছেন, এলাকাটি নিচু হওয়ার দরুন সমস্যা রয়েছে, বিষয়টি তিনি জানেন। তবে ইঞ্জিনিয়ারকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে।ওই এলাকায় কি ব্যবস্থা গ্রহণ করা যায় তার উদ্যোগ নেবেন তিনি।

Post a Comment

0 Comments