চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

গান্ধীজির জন্মদিনে মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির প্লাস্টিক ভিক্ষা অভিযান



গান্ধীজির জন্মদিনে মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির প্লাস্টিক ভিক্ষা অভিযান 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  বর্ধমানের মহিলা দ্বারা পরিচালিত দুর্গা  পুজোগুলোর মধ্যে হ্যাচারি মাঠ সর্বজনীন দুর্গাপুজা প্রথম বছরেই সকলের নজর কাড়ছে। শুরুতেই সামাজিক কর্মসূচিতে এলাকায় সাড়া ফেলেছে মহিলা পরিচালিত এই পুজো।  মহাসপ্তমীতে তাদের বিশেষ আকর্ষণ ছিলো - বাড়ি বাড়ি প্ল্যাস্টিক ভিক্ষা অভিযান। তাদের উদ্যোগকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন বর্ধমান ২ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার, যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক রাম দাস সহ পঞ্চায়েত সদস্য ও পাড়ার সকলে। 

উল্লেখ্য মহাত্মা গান্ধীর জন্মদিবসকে সামনে রেখে পক্ষকাল ব্যাপি সারা বাংলা জুড়ে স্বচ্ছ ভারত মিশনের আওতায় শুরু হয়েছিল মিশন নির্মল বাংলা অভিযান। ২ অক্টোবর সেই কর্মসূচির শেষ দিনে বর্ধমানের মহিলা দ্বারা পরিচালিত পুজো - হ্যাচারি মাঠ সর্বজনীন দুর্গাপূজা পরিবেশ সচেতনতা অভিযানে সামিল হয়েছিল। 

বর্ধমান ২ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার স্বতঃস্ফূর্তভাবে হাতে গ্লাভস পরে বাড়ি বাড়ি প্লাস্টিক অভিযানে হাত লাগান। বিডিওকে কাছ থেকে পেয়ে মহিলা পুজো কমিটির সদস্যরাও রীতিমত উদ্বুদ্ধ।

 পাড়ার পুজো কমিটির মহিলা সদস্যদের কচিকাঁচা থেকে সকলেই বিডিও সুবর্ণা মজুমদারের সঙ্গে ফটোশুট করেন। অন্যদিকে পাড়ার পুরুষ সদস্যরাও পৃথকভাবে ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক রাম দাস এর সঙ্গে ফটোশুট করেন। 

এই উপলক্ষে পরিবেশ সচেতনতা বিষয়ক একটি অনুষ্ঠানের ও আয়োজন করা হয়েছিল। সেখানে পরিবেশ দূষণ সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোকপাত করার পাশাপাশি কিভাবে স্বচ্ছ সুন্দর পরিবেশ গড়ে তোলা যায় সেই বিষয়গুলো বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন ভিডিও সুবর্ণা মজুমদার এবং জয়েন্ট ভিডিও রাম দাস।

Post a Comment

0 Comments