Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

গান্ধীজির জন্মদিনে মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির প্লাস্টিক ভিক্ষা অভিযান



গান্ধীজির জন্মদিনে মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির প্লাস্টিক ভিক্ষা অভিযান 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  বর্ধমানের মহিলা দ্বারা পরিচালিত দুর্গা  পুজোগুলোর মধ্যে হ্যাচারি মাঠ সর্বজনীন দুর্গাপুজা প্রথম বছরেই সকলের নজর কাড়ছে। শুরুতেই সামাজিক কর্মসূচিতে এলাকায় সাড়া ফেলেছে মহিলা পরিচালিত এই পুজো।  মহাসপ্তমীতে তাদের বিশেষ আকর্ষণ ছিলো - বাড়ি বাড়ি প্ল্যাস্টিক ভিক্ষা অভিযান। তাদের উদ্যোগকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন বর্ধমান ২ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার, যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক রাম দাস সহ পঞ্চায়েত সদস্য ও পাড়ার সকলে। 

উল্লেখ্য মহাত্মা গান্ধীর জন্মদিবসকে সামনে রেখে পক্ষকাল ব্যাপি সারা বাংলা জুড়ে স্বচ্ছ ভারত মিশনের আওতায় শুরু হয়েছিল মিশন নির্মল বাংলা অভিযান। ২ অক্টোবর সেই কর্মসূচির শেষ দিনে বর্ধমানের মহিলা দ্বারা পরিচালিত পুজো - হ্যাচারি মাঠ সর্বজনীন দুর্গাপূজা পরিবেশ সচেতনতা অভিযানে সামিল হয়েছিল। 

বর্ধমান ২ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার স্বতঃস্ফূর্তভাবে হাতে গ্লাভস পরে বাড়ি বাড়ি প্লাস্টিক অভিযানে হাত লাগান। বিডিওকে কাছ থেকে পেয়ে মহিলা পুজো কমিটির সদস্যরাও রীতিমত উদ্বুদ্ধ।

 পাড়ার পুজো কমিটির মহিলা সদস্যদের কচিকাঁচা থেকে সকলেই বিডিও সুবর্ণা মজুমদারের সঙ্গে ফটোশুট করেন। অন্যদিকে পাড়ার পুরুষ সদস্যরাও পৃথকভাবে ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক রাম দাস এর সঙ্গে ফটোশুট করেন। 

এই উপলক্ষে পরিবেশ সচেতনতা বিষয়ক একটি অনুষ্ঠানের ও আয়োজন করা হয়েছিল। সেখানে পরিবেশ দূষণ সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোকপাত করার পাশাপাশি কিভাবে স্বচ্ছ সুন্দর পরিবেশ গড়ে তোলা যায় সেই বিষয়গুলো বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন ভিডিও সুবর্ণা মজুমদার এবং জয়েন্ট ভিডিও রাম দাস।