চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

অসহায় পরিবারের সদ্যজাত কে আশীর্বাদ করতে দুয়ারে পঞ্চায়েত সমিতির সভাপতি



অসহায় পরিবারের সদ্যজাত কে আশীর্বাদ করতে দুয়ারে পঞ্চায়েত সমিতির সভাপতি 


অতনু হাজরা, জামালপুর : কিছুদিন আগেই আমরা সংবাদ প্রভাতী-তে খবরের মাধ্যমে জানিয়েছিলাম এক অসহায় প্রসূতি মায়ের পাশে দাঁড়িয়ে ছিলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি তথা  তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান। সেই প্রসূতি মা সদাই একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আজ সেই পুত্র সন্তানকে দেখতে হাজির হলেন পঞ্চায়েত সমিতির সভাপতি তথা  ব্লক সভাপতি মেহেমুদ খান। প্রথমে তিনি যে ঘরটি তিনি করে দিচ্ছেন সদ্যোজাত ওই শিশু ও মায়ের জন্য সেটি আগে পরিদর্শন করেন। একটি সুন্দর ইঁট, বালি, সিমেন্টের ঘর তিনি বানিয়ে দিচ্ছেন, তাদের থাকার যাতে কোন অসুবিধা না হয় সেজন্য। 

এরপর তিনি গিয়ে পৌঁছান সদ্যোজাত সেই শিশুকে দেখতে। তার সঙ্গে উপস্থিত ছিলেন এলাকার নেতৃত্ব বাচ্চু মাঝি ও স্থানীয় গ্রামীণ চিকিৎসক রাশেদ আলী হালদার ও মনোজ কাপাসি সহ অন্যান্যরা। তিনি শিশু সন্তানটির মুখ দর্শন করে ৫০০ টাকা, একটি জামা এবং তার মায়ের জন্য একটি শাড়ি উপহার হিসেবে দিয়েছেন। বাচ্চাটির নামকরণ করার জন্য তাকে অনুরোধ করা হলে তিনি বাচ্চাটির নামকরণ করেন শুভদীপ। এর সাথে অসহায় ওই মাকে তিনি আশ্বস্ত করেন নতুন ঘর হয়ে গেলে সেই ঘরে সংসার করার যাবতীয় যা কিছু প্রয়োজনীয় জিনিস সব তিনি নিজে কিনে দেবেন এবং তাদের যাতে কোন অসুবিধে না হয় সে বিষয়টা তিনি দেখবেন বলে পরিবারকে আশ্বস্ত করেন। পঞ্চায়েত সমিতির সভাপতি যখন শিশুটিকে দেখতে যান তখন আশপাশ এলাকার প্রচুর মানুষ সেখানে ভিড় জমান এবং তার এই কাজের প্রশংসা করেন।

Post a Comment

0 Comments