চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

Modern Art Gallery চন্দননগরে প্রথম আধুনিক আর্ট গ্যালারি, উদ্বোধনী প্রর্দশনী চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

 


Modern Art Gallery
চন্দননগরে প্রথম আধুনিক আর্ট গ্যালারি, উদ্বোধনী প্রর্দশনী চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  চন্দননগর শহরে হুগলি নদীর তীরে ভাষা শহীদ স্মারক, চন্দননগর স্ট্র্যান্ড  এর ঠিক বিপরীতে তৈরি হয়েছে  নতুন আর্ট গ্যালারি "গ্যালারী দ্য মঁসিয়ে সুর" (GMS)। বিশিষ্ট ভাস্কর প্রদীপ সুর এবং শিল্প সংগ্রাহক এবং কিউরেটর অমিত মিত্রের উদ্যোগে নির্মিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর প্রদর্শনশালার শুভ উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পানুরাগী এবং গ্যালারিস্ট  মধুছন্দা সেন। 

জেলার প্রতিষ্ঠিত এবং প্রতিভাবান শিল্পীদের সাথে সাথে উত্তর ২৪ পরগনা, হাওড়া এবং কলকাতার বিশিষ্ট ২৫ জন শিল্পীর ৪৬ টি আঁকা ছবি, ১৫ টি ভাস্কর্য এবং প্রিন্টমেকিং এর প্রদর্শনীর মধ্যে দিয়ে গ্যালারির শুভ যাত্রা শুরু হল। এই প্রদর্শনী টি চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

GOODEVE SCHOLAR ডাঃ জি এম সুর এর স্মরণে গ্যালারির নামকরণ করা হয়েছে। ভাস্কর প্রদীপ সুর জানালেন, 'হুগলী নদীর তীরে চন্দননগরের এই প্রদর্শশালা  ভিজ্যুয়ালের পাশাপাশি পারফর্মিং আর্টস এবং তৎসম্পর্কিত সাংস্কৃতিক কর্মকান্ডের নিমিত্ত একটি আধুনিক আর্ট গ্যালারি হয়ে উঠবে এটাই আমাদের ঐকান্তিক ইচ্ছা। 

সাবেক ইতিহাস, ফরাসি সাংস্কৃতিক ঐতিহ্য এবং বাঙালী মানসে চন্দননগর শহরের অবস্থান, সর্বোপরি জগদ্ধাত্রী পূজার অনন্য সংস্কৃতি সংযোজিত হয়ে এই শহর তার সৃজনশীল আবেগ প্রকাশের জন্য এমন একটি স্থানের দাবী রাখে।' তিন কক্ষ বিশিষ্ট সম্পূর্ণ বাতানুকূল এই গ্যালারি চন্দননগরে ব্যক্তিগত উদ্যোগে এই প্রথম এবং সত্যিই শিল্পী এবং শিল্পানুরাগীদের কাছে আশার আলো। উদ্বোধক মধুছন্দা সেন তার সংক্ষিপ্ত বক্তব্যে এই গ্যালারির প্রশংসার পাশাপাশি জেলার শিল্পী এবং শিল্পের সমৃদ্ধি কামনা করেন এবং সর্বতোভাবে এই প্রদর্শনশালার সঙ্গে থাকার অঙ্গীকার জ্ঞাপন করেন।

 বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় কবি অরুণ কুমার চক্রবর্তী, ভাস্কর তাপস সরকার, সুব্রত পাল, সোমনাথ চক্রবর্তী, চন্দন রায় প্রমূখ স্বনামধন্য শিল্পীবৃন্দ এবং ডি এন ভি গ্রুপ অফ ইন্ডাস্ট্রির ম্যানেজিং ডিরেক্টর নির্মল কুমার জৈন।

Post a Comment

0 Comments