চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

২৬ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে পুষ্টি সচেতনতা  শিবির


 

২৬ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে পুষ্টি সচেতনতা  শিবির 

# সংবাদ প্রভাতী, ৫ সেপ্টেম্বর ২০২২

কাজল মিত্র , আসানসোল : পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের দেন্দুয়া পঞ্চায়েতের ২৬টি আঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে দেন্দুয়ার কমিউনিটি হলে অনুষ্ঠিত হলো পুষ্টি সচেতনতা  শিবির। অনুষ্ঠানের প্রথমে শিক্ষক দিবস উপলক্ষে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণকে শ্রদ্ধাঞ্জলি জানান সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি ও সিডিপিও মোনাদীপা মাজি এবং সুপার ভাইজার তপতি লায়েক, দেন্দুয়া গ্রাম পঞ্চায়েত প্রধান শিমুলা মারান্ডি, উপ প্রধান রঞ্জন দত্ত সহ চাইল্ড লাইন থেকে উপস্থিত ছিলেন স্বপন মান্না সহ আরো অনেকে।এলাকার গর্ভবতী ও প্রসূতি মহিলা এবং ছোট ছোট শিশুদের পুষ্টি বিষয়ে বিভিন্ন সচেতনতা মূলক আলোচনা করেন সালানপুর ব্লকের সিডিপিও। তিনি বলেন, কি কি খাবার খাওয়ালে শিশুদের পুষ্টি বাড়ে এবং গর্ভবতী মায়েদের কি কি পুষ্টি খাবার খাওয়া উচিত, সেই সব বিষয়ে সচেতন করেন তিনি। 

তাছাড়া আগত প্রত্যেক অতিথিদের হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয় আঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলির পক্ষ থেকে। আঙ্গনওয়াড়ি কেন্দ্র ও কমিউনিটি হলের ময়দানে বেশ কয়েকটি ফলের চারা লাগানো হয়। এই অনুষ্ঠানে নাচ-গান আবৃতি সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাছাড়া এদিন উপস্থিত ছিলেন ২৬টি আঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকা সহ এলাকার বহু গর্ববতী মহিলা ও শিশুরা।

Post a Comment

0 Comments