Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

২৬ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে পুষ্টি সচেতনতা  শিবির


 

২৬ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে পুষ্টি সচেতনতা  শিবির 

# সংবাদ প্রভাতী, ৫ সেপ্টেম্বর ২০২২

কাজল মিত্র , আসানসোল : পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের দেন্দুয়া পঞ্চায়েতের ২৬টি আঙ্গনওয়াড়ি কেন্দ্রের উদ্যোগে দেন্দুয়ার কমিউনিটি হলে অনুষ্ঠিত হলো পুষ্টি সচেতনতা  শিবির। অনুষ্ঠানের প্রথমে শিক্ষক দিবস উপলক্ষে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণকে শ্রদ্ধাঞ্জলি জানান সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি ও সিডিপিও মোনাদীপা মাজি এবং সুপার ভাইজার তপতি লায়েক, দেন্দুয়া গ্রাম পঞ্চায়েত প্রধান শিমুলা মারান্ডি, উপ প্রধান রঞ্জন দত্ত সহ চাইল্ড লাইন থেকে উপস্থিত ছিলেন স্বপন মান্না সহ আরো অনেকে।এলাকার গর্ভবতী ও প্রসূতি মহিলা এবং ছোট ছোট শিশুদের পুষ্টি বিষয়ে বিভিন্ন সচেতনতা মূলক আলোচনা করেন সালানপুর ব্লকের সিডিপিও। তিনি বলেন, কি কি খাবার খাওয়ালে শিশুদের পুষ্টি বাড়ে এবং গর্ভবতী মায়েদের কি কি পুষ্টি খাবার খাওয়া উচিত, সেই সব বিষয়ে সচেতন করেন তিনি। 

তাছাড়া আগত প্রত্যেক অতিথিদের হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয় আঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলির পক্ষ থেকে। আঙ্গনওয়াড়ি কেন্দ্র ও কমিউনিটি হলের ময়দানে বেশ কয়েকটি ফলের চারা লাগানো হয়। এই অনুষ্ঠানে নাচ-গান আবৃতি সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাছাড়া এদিন উপস্থিত ছিলেন ২৬টি আঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকা সহ এলাকার বহু গর্ববতী মহিলা ও শিশুরা।