চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

আসন্ন দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে প্রশাসনিক বৈঠক


 

আসন্ন দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে প্রশাসনিক বৈঠক 


কাজল মিত্র, আসানসোল : বাঙালির শ্রেষ্ঠ উৎসব  শারদীয় দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। আর তাই সালানপুর থানা এলাকায় সমস্ত পুজো  উদ্যোক্তাদের নিয়ে রূপনারায়নপুর নান্দনিক হলে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সালানপুর থানার পক্ষ থেকে সালানপুর ব্লকের ৪৩ টি দুর্গাপূজা কমিটি কে নিয়ে  অনুষ্ঠিত হলো একটি বৈঠক । এদিন প্রশাসনের পক্ষ থেকে দুর্গাপূজা কমিটি গুলিকে  জানিয়ে দেওয়া হয় এবছর সরকার এর তরফে ৫০ হাজার থেকে বাড়িয়ে ৬০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।  তাই সেই টাকা যাতে পুজোর ভাল কাজে খরচ হয় সেটা দেখতে হবে। 

 জানানো হয়  প্রত্যেক পুজো মন্ডপে  সিসিটিভি  লাগাতে হবে। পুজো শেষে নির্দিষ্ট গাইড লাইন অনুযায়ী  বিসর্জন করতে হবে, বিসর্জনের  একটি রুট চার্ট থানায় দিতে হবে, প্রতিটি পুজো মন্ডপে ভলান্টিয়ার রাখতে হবে এবং সকলকে ব্যাচ দিতে হবে, শব্দ বাজি ফাটানো যাবেনা। ৯০ ডেসিবেল এর নিচে বাজি ফাটাতে হবে, প্রতিটি প্যান্ডেলে  অগ্নি নির্বাপক যন্ত্র রাখতে হবে। একই সাথে হাইকোর্ট এর নির্দেশ অনুসারে পুজোতে কোন ভাবেই ডিজে বাজানো যাবেনা। যদি ডিজে ব্যবহার করে তাহলে আইনত ব্যবস্থা নেওয়া হবে। পুজোর প্রতিটি মন্ডপে বৈদ্যুতিক তার এর ব্যবহার সঠিক ভাবে করতে হবে। এছাড়াও এদিন জানানো হয় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে করণীয় বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়।

এই সভায় আসানসোল দুর্গাপুর পুলিশ  কমিশনারেটের  কুলটি এসিপি সুকান্ত ব্যানার্জী ও  সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি, সহ-সভাপতি বিদ্যুৎ মিশ্র, ব্লক যুগ্ম আধিকারিক শ্রেয়া নাগ, আসানসোল রেল ডিভিশন এর সালানপুর  ইসিএল এরিয়া ইনচার্জ চন্দ্রকান্ত শর্মা, সালানপুর থানার আধিকারিক অমিত হাটি, রূপনারায়নপুর ফাঁড়ি ইনচার্জ মনজিৎ ধারা, রঞ্জিত  সরকার, কল্যানেশ্বরী ফাঁড়ি ইনচার্জ উজ্জ্বল সাহা সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, দুর্গাপূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও সরকারি অন্যান্য সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments