চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শিক্ষক দিবসে অঙ্গনওয়াড়ি শিক্ষিকাদের সম্মানিত করলো গ্রাম পঞ্চায়েত


 

শিক্ষক দিবসে অঙ্গনওয়াড়ি শিক্ষিকাদের সম্মানিত করলো গ্রাম পঞ্চায়েত 


অতনু হাজরা, জামালপুর : শিক্ষক দিবসের প্রাক্কালে অভিনব দৃষ্টান্ত স্থাপন করলো জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডল। ৫ সেম্পেটম্বর দিনটি দেশজুড়ে শিক্ষক দিবস হিসেবে পালিত হয়। এদিন গুরু-শিষ্যের মেলবন্ধন আরও মধুর হয়ে ওঠে। একইভাবে শিক্ষক দিবস পালিত হলো জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতে। তবে চিরাচরিত পথে নয় একেবারে অভিনব পন্থায়।শিশুর প্রাথমিক শিক্ষা শুরু আইসিডিএস থেকে। এক কথায় আইসিডিএস এর দিদিমনিরাই ছাত্র তথা মানুষ তৈরির প্রথম কারিগর। কিন্তু শিক্ষক দিবস এলে শিক্ষিত  মানুষ তৈরির  এই প্রথম কারিগররা ব্রাত্য থেকে যায়। এবারের শিক্ষক দিবসে আইসিডিএস এর শিক্ষক দিদিমনিদের সংবর্ধনা দিলো জামালপুর ১ গ্রাম পঞ্চায়েত। ফুলের তোড়া-উত্তরীয় সহযোগে সম্মান জানানো হয় ছাত্রজীবনের প্রথম শিক্ষক-শিক্ষিকাদের। অভিনব এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকল স্তরের মানুষ। 

এদিন উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডল বলেন,  আইসিডিএস এর দিদিমনিরাই আমাদের ছাত্র জীবণের প্রথম শিক্ষক। তাদের হাত ধরেই আমাদের নতুন কিছু শেখার পথ চলা শুরু হয়। তাই আজকের দিনে সর্বপ্রথম তাঁদের সম্মান জানানোটা নৈতিক কর্তব্য। তাই শিক্ষক দিবসের দিনে জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতে সমস্ত আইসিডিএস এর দিদিমনিদের সম্মান জানানো হলো। এভাবেই অভিনব চিন্তাভাবনার মধ্য দিয়ে শিক্ষক দিবস পালিত হলো জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতে। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার সহ জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী, সদস্য সৈয়দ মল্লিক সহ সমস্ত অফিসের আধিকারিকরা। এই দিন মেহেমুদ খান বলেন, পশ্চিমবঙ্গে মনে হয় এই সর্ব প্রথম মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পঞ্চায়েতের পক্ষ থেকে  অঙ্গনওয়াড়ি কর্মীদের শিক্ষক দিবসে শুভেচ্ছা জানালো হলো।