Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

গ্রাম পঞ্চায়েতের  উদ্যোগে আয়োজিত হল বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির


 

গ্রাম পঞ্চায়েতের  উদ্যোগে আয়োজিত হল বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির 


কাজল মিত্র, আসানসোল :  টাকা পয়সার অভাবে অনেকেই  সঠিক চিকিৎসা করাতে পারেনা। তাছাড়া নিজের পকেটের কথা চিন্তা করে বেসরকারি  হাসপাতালে যেতেও ভয় পান অনেকে। যার ফলে গ্রামের বহু মানুষ রয়েছেন যারা নিজেদের অজান্তেই বহু রোগে আক্রান্ত হয়ে পড়েন। আর  সেই সব দুঃস্থ মানুষদের কথা মাথায় রেখে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করলো বারাবনি ব্লকের পানুড়িয়া গ্রাম পঞ্চায়েত।  

পশ্চিম বর্ধমান জেলার  সালানপুর ব্লকের পানুড়িয়া গ্রাম পঞ্চায়েতের সদস্যরা  কোলকাতার এক বেসরকারি হাসপাতালের সহযোগিতায় এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করে। বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করাতে পেরে খুশি হয়েছেন এলাকার মানুষজন। মঙ্গলবার প্রায় ১৫০ জন দুঃস্থ মানুষকে দেওয়া হয় বিনামূল্যে চিকিৎসা। মূলত এদিন  ই.সি.জি, সি.বি. জি পরীক্ষা ছাড়াও মাপা হয় ব্লাড প্রেসার , সুগার ইত্যাদি।

এদিন পানুড়িয়া  গ্রাম পঞ্চায়েতের প্রধান রাজেশ হাঁসদা জানান, পানুড়িয়া পঞ্চায়েতের বেশির ভাগই গ্রামের মানুষ রয়েছে যারা চিকিৎসা করাতে যেতে পারছেন না। সেই কারণে গ্রামের সাধারণ মানুষদের কথা চিন্তা করে এই স্বাস্থ্য পরীক্ষা শিবির করা হল। এই শিবিরে এলাকার মানুষের ভালই সাড়া পাওয়া যায়। পঞ্চায়েতের উপপ্রধান বিশ্বজিৎ সিংহ জানান, বহু মানুষের স্বাস্থ্য সাথী কার্ড রয়েছে কিন্তু কিছু কিছু হাসপাতালে যেখানে স্বাস্থ্য সাথী কার্ড এর মান্যতা দেওয়া হয়না ফলে কলকাতার বিপি পোদ্দার নামক হাসপাতাল এর সাথে যোগাযোগ করে এই অঞ্চলের সকল  স্বাস্থ্য সাথী কার্ড হোল্ডারদের ফ্রী চিকিৎসা করা হবে। বিশেষ করে  হার্ট এর চিকিৎসা করা হবে যাতে করে এই অঞ্চলের বহু হার্টের রোগী চিকিৎসার অভাবে মারা না যায়। আগামীতে আবারও এই গ্রাম পঞ্চায়েতে এলাকায় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হবে।