চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

মহালয়ার পুণ্যদিনে নানা অনুষ্ঠান


 

মহালয়ার পুণ্যদিনে নানা অনুষ্ঠান 


অতনু হাজরা, জামালপুর :  পিতৃপক্ষের শেষ ও মাতৃপক্ষের শুরুর দিন হলো মহালয়া। আর এই মহালয়ার দিন জামালপুরে পাড়াতল অঞ্চল স্বামী বিবেকানন্দ আশ্রমের বার্ষিক অনুষ্ঠান  হলো আজ। সকাল থেকে চলে পূজা-অর্চনা। 

ছিল নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। আজ সেই অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগদান করেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান। 

আশ্রমের পক্ষ থেকে তাঁকে সম্বর্ধনা জানানো হয়। তিনি আশ্রমের অনুষ্ঠানস্থল ঘুরে দেখেন। আশ্রমের সম্পাদক অনুপ কুমার দত্ত জানান, সারাদিনব্যাপী চলবে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। রয়েছে কুইজ প্রতিযোগিতা, দুপুরে ঠাকুরের ভোগ গ্রহণ করেন ভক্তবৃন্দ সহ এলাকার মানুষ।

       অন্যদিকে বেরুগ্রামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা যার নাম 'সংগঠন'। আজ তাদের উদ্যোগে এই শুভ দিনে একটি রক্তদান শিবিরের আয়োজন করে। শুভ চন্ডীতলা মাঠে তারা এই রক্তদান শিবিরটি করে। এই রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খান, জামালপুর বিধানসভার বিধায়ক অলক কুমার মাঝি, বেরুগ্রাম অঞ্চলের নেতা শাহাবুদ্দিন শেখ ওরফে দানি, সংগঠনের সভাপতি জয়দীপ ঘোষ, সম্পাদক পার্থসারথি ঘোষ সহ পরাগ সিংহ,ডাঃ রাশেদ আলী হালদার, শাহরুখ মল্লিক, সৌরভ ঘোষ সহ সংগঠনের সদস্যবৃন্দ।

 এটি তাদের দ্বিতীয় বছরের রক্তদান শিবির। নিজেদের এলাকা ছাড়াও বাইরে থেকে বহু মানুষ আসেন রক্ত দিতে। উপস্থিত অতিথিরা ছাড়াও জামালপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও ক্লাবের সদস্যরাও আজকের এই মহতী অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। 

মেহেমুদ খান সংগঠনের সভাপতি সম্পাদক সহ সকল সদস্যদের ধন্যবাদ জানান। আজকের এই মহালয়ার পুণ্যদিনে এই রক্তদান শিবির করার জন্য। এক ইউনিট রক্ত একটি মুমূর্ষু মানুষের জীবন বাঁচিয়ে দিতে পারে তাই রক্তদান শিবির করার জন্য তিনি উপস্থিত সকল স্বেচ্ছাসেবী সংস্থা ও ক্লাব গুলোকে উৎসাহিত করেন। 

Post a Comment

0 Comments