চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

কন্যাশ্রী, পসকো ও সাইবার ক্রাইম নিয়ে আলোচনা


 

কন্যাশ্রী, পসকো ও সাইবার ক্রাইম নিয়ে আলোচনা 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুর ব্লক প্রশাসনের পক্ষ থেকে এলাকার সমস্ত হাই স্কুলকে নিয়ে কন্যাশ্রী, পসকো ও সাইবার ক্রাইম নিয়ে একটি ওয়ার্কশপ করা হয়। ব্লকের সমস্ত হাই স্কুলের প্রধান শিক্ষক এবং সহ শিক্ষকরা এই ওয়ার্কশপে  অংশগ্রহণ করেন। এই ওয়ার্কশপে উপস্থিত ছিলেন বিডিও শুভঙ্কর মজুমদার, জামালপুর থানার সেকেন্ড অফিসার তাপস শীল, বি ডি এম ও ফাল্গুনী মুখার্জী, কন্যাশ্রী'র অফিসার প্রদীপ পাল,  স্পেশাল ট্রেনার মুনমুন মালিক ও শোভন চ্যাটার্জী। 

ওয়ার্কশপে বর্তমানে পসকো আইন এর ব্যবহার এবং স্কুলে শিক্ষক শিক্ষিকাদের  কী ভূমিকা সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এবং পরে এখন যে ধরনের সাইবার ক্রাইম চলছে সেই ফাঁদে যাতে কেউ পা না দেন বা কেউ কোনো রকম এর শিকার হলে সাথে সাথে থানায় যোগাযোগ করার কথা বলেন। পরে দুজন স্পেশাল ট্রেনার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে বিষয় গুলো বুঝিয়ে দেন। প্লাস্টিক বর্জন নিয়ে ব্লকে শিক্ষক শিক্ষিকাদের নিয়ে মানব বন্ধন করা হয়।

 সেখানে উপস্থিত ছিলেন জয়েন্ট বিডিও অরিন্দম চন্দ ও পঞ্চায়েত সমিতির সহ সভাপতি দেবু হেমব্রম। শেষ পর্যায়ে সবুজায়নের লক্ষে প্রতিটি স্কুলকে ৪ টি করে গাছ তুলে দেওয়া হয় পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে। 

গাছগুলি তুলে দেন জয়েন্ট বিডিও অরিন্দম চন্দ, পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দেবু হেমব্রম ও শিক্ষক দেবব্রত মুখার্জী।