চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিদ্যালয়ে সাড়ম্বরে শিক্ষক দিবস উদযাপন


 

বিদ্যালয়ে সাড়ম্বরে শিক্ষক দিবস উদযাপন 

# সংবাদ প্রভাতী, ৫ সেপ্টেম্বর ২০২২

অতনু হাজরা, জামালপুর : ড:সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে সারা ভারতবর্ষ জুড়ে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে শিক্ষক দিবস পালন করা হয়। পূর্ব বর্ধমান জেলার জামালপুরে বেরুগ্রাম আচার্য গিরিশচন্দ্র বসু বিদ্যাপীঠে সাড়ম্বরে শিক্ষক দিবস উদযাপন করা হয়। এই উপলক্ষে বিদ্যালয়ের নতুন নির্মিত কিছু শ্রেণিকক্ষ ও একটি মঞ্চ শেডের উদ্বোধনও করা হয়। উদ্বোধন করেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান।

ছিলেন সদর দক্ষিণ মহকুমা শাসক কৃষ্ণেন্দু কুমার মন্ডল, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, বিডিও শুভঙ্কর মজুমদার ও বিদ্যালয় পরিচালক সমিতির সভাপতি তথা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে বিদ্যালয়ে এসে উপস্থিত হন এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী। আগত প্রত্যেক অতিথিকেই বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মান ও সম্বর্ধনা জানানো হয়। প্রসঙ্গত পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও পূর্ত কর্মাধ্যক্ষ তথা বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি ভূতনাথ মালিক দুজনেই এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র।বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আজকের এই বিশেষ দিনে বিদ্যালয়ের শিক্ষকদের বরণ করে নেয়। 

সারাদিনব্যাপি চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। ছিল নাচ, গান, আবৃত্তি, নাটক ও জিমন্যাস্টিক। সমগ্র সাংস্কৃতিক অনুষ্ঠানটি তত্ত্বাবধান করেন বিদ্যালয়ের শিক্ষিকা সোমা হালদার ও শিক্ষক বিপ্লব ঘোষ। সদর দক্ষিণ মহকুমা শাসক তিনি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বিশেষ তাৎপর্যপূর্ণ কিছু বক্তব্য রাখেন। যাতে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সমৃদ্ধ হয়। 

মেহেমুদ খান বলেন, এটি তাঁর বিদ্যালয় এখানেই তিনি পড়াশোনা করেছেন। যে ঘরটিতে তিনি প্রথম পঞ্চম শ্রেণীতে এসে বসেছিলেন সেটি পঞ্চায়েত সমিতির নিজস্ব তহবিল থেকে নতুন করে সংস্কার করা হয়েছে। তিনি নিজে এই বিদ্যালয়ের আরো শ্রীবৃদ্ধি কামনা করেন এবং এই আশা রাখেন আগামী দিনে এই বিদ্যালয় থেকে অনেক ছাত্রছাত্রী জীবনে ও সমাজে প্রতিষ্ঠা পাবে। পরিচলন সমিতির সভাপতি ভূতনাথ মালিক বলেন, তিনি নিজেও এই বিদ্যালয়ের ছাত্র। আজকের এই বিশেষ একটি দিনে এই অনুষ্ঠানের আয়োজন করতে পেরে খুবই ভালো লাগছে এর জন্য তিনি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশীষ মালিক সহ সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের ধন্যবাদ জানান। তার সাথে ছাত্রছাত্রীদেরও অনেক ভালোবাসা জানান। 

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশীষ মালিক বলেন, শিক্ষক দিবস প্রত্যেক শিক্ষকদের কাছেই একটি গুরুত্বপূর্ণ দিন। ছাত্র - ছাত্রীরা আজকের দিনে বিশেষ সম্মান প্রদর্শন করেন শিক্ষক-শিক্ষিকাদের। বিদ্যালয়ে এই অনুষ্ঠান করতে পেরে তার নিজের খুবই ভালো লাগছে। 

সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সমস্ত সহকর্মীদের ধন্যবাদ জানান। বিদ্যালয়ে আজ সমস্ত ছাত্র ছাত্রীদের লাঞ্চের ব্যবস্থা করা হয়। গ্রামের প্রচুর মানুষ বিদ্যালয়ের এই অনুষ্ঠান দেখতে আসেন।

Post a Comment

0 Comments