চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Integration রাখী বন্ধন উৎসবে সংহতি দিবস পালন


 

রাখী বন্ধন উৎসবে সংহতি দিবস পালন 


অতনু হাজরা, জামালপুর : পশ্চিমবঙ্গ সরকারের ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের পক্ষ থেকে আজ রাজ্যের প্রতিটি শহর ও ব্লকে রাখী বন্ধন উৎসব সংহতি দিবস হিসেবে পালন করা হয়। এদিন জামালপুর ব্লক অফিসের পঞ্চায়েত সমিতির মিটিং হলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবীন্দ্রনাথ ও নজরুলের ছবিতে মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা করা হয়।

 উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার, জামালপুর থানার ওসি রাকেশ সিং, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, ব্লক যুব আধিকারিক সমরেশ দেবনাথ, অনুপম চ্যাটার্জী সহ অন্যান্য কর্মাধ্যক্ষরা। অনুষ্ঠান শেষে প্রত্যেকে প্রত্যেকের হাতে মৈত্রী ও সৌভাতৃত্বের রাখি পরিয়ে দেয়। 

    আজ জামালপুর থানার ওসি রাকেশ সিংয়ের নেতৃত্বে  বাসস্ট্যান্ডে পথ চলতি মানুষ ও হাসপাতালে ভর্তি রোগীদের হাতে রাখী বেঁধে দেন। জামালপুর থানার পক্ষ থেকে এই উদ্যোগকে সাধুবাদ জানান।  

       জামালপুর ব্লকের বেরুগ্রামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন যার নামও "সংগঠন" তাঁরা আজ জামালপুর থানায় এসে পুলিশকর্মীদের হাতে রাখি বেঁধে দেয়। তারপর তারা জামালপুর হাসপাতালে গিয়ে ডাক্তারবাবু , নার্স ও রুগীদের হাতে সম্প্রীতির রাখী পরিয়ে দেয়। উল্লেখ্য সংগঠন বছরের বিভিন্ন সময় নানা সামাজিক কাজ করে থাকে।

অন্যদিকে আজ জৌগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেস পরিচালিত ১৫ তম রাখী বন্ধন উৎসবে উদযাপিত হয়। সেখানে যাওয়ার পথে জৌগ্রাম রেলগেট সংলগ্ন ‌এলাকায় পথ চলতি সাধারণ মানুষের হাতে রাখি বেঁধে ভালোবাসার বার্তা দিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ।এবং জৌগ্রামের এই অনুষ্ঠানে ‌ উপস্থিত ছিলেন জৌগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেস এর নেতৃত্ব ‌রেজাউল হক, মৃদুল কান্তি মন্ডল  সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দ।