চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

Health Checkup  বিনামূল্যে গ্রামবাসীর স্বাস্থ্য পরীক্ষা


 

 বিনামূল্যে গ্রামবাসীর স্বাস্থ্য পরীক্ষা হলো রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘের উদ্যোগে 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সমাজসেবার অঙ্গনে রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘ ক্রমশ নিজেদের পরিধি বিস্তৃত করে চলেছে। "জীব সেবাই শিব সেবা" স্বামী বিবেকানন্দের এই আদর্শে অনুপ্রাণিত হয়ে রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘ সমাজে সর্বস্তরের মানুষের জন্য কিছু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বাধীনতার ৭৫ বছর পূর্তির প্রাক্কালে আজ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করে রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘ। রায়ান হাইস্কুলে স্বাস্থ্য পরীক্ষা শিবিরটি অনুষ্ঠিত হয়। 

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন বর্ধমানের বাজেপ্রতাপপুর রামকৃষ্ণ মিশন আশ্রমের অধ্যক্ষ স্বামী অজ্ঞেয়ানন্দজী মহারাজ। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষক গাছমাস্টার অরূপ চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘের সভাপতি নীলমনি গুহ, সহ-সভাপতি অশোক দে, সম্পাদক কৃষ্ণাশীষ চৌধুরী, কোষাধ্যক্ষ সঞ্জয় সাঁতরা, সহ কোষাধ্যক্ষ সুমন্ত মন্ডল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই সেবাশ্রম সংঘের তরুনীরা মাঙ্গলিক চন্দনের ফোঁটা, উত্তরীয় ও সংস্থার ব্যাচ পরিয়ে সকলকে বরণ করে নেয়। 

এদিন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা শিবিরে আগত গ্রামবাসীর স্বাস্থ্য পরীক্ষা করেন। স্বামী অজ্ঞেয়ানন্দজী মহারাজ ও বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী স্বাস্থ্য পরীক্ষা শিবির ঘুরে দেখেন। 

রায়ান নবজাগরণ সেবাশ্রম সংঘের সহ-সভাপতি অশোক দে জানান, আশ্রমের পক্ষ থেকে জনসেবামূলক নানান কর্মসূচি চলে। রায়ান গ্রামের ছাত্র-ছাত্রীদের বিনাব্যয়ে প্রাইভেট টিউশন পড়ানো থেকে শুরু করে শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি সব ক্ষেত্রেই গ্রামবাসীর সহযোগিতায় সংঘ কাজ করছে। আজ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে। রক্ত পরীক্ষার সঙ্গে রক্তের গ্রুপ নির্ণয়, ইসিজি, থাইরয়েড পরীক্ষার সঙ্গে শরীরের অন্যান্য পরীক্ষা নিরীক্ষা করা হয়।  চিকিৎসকরা স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি প্রয়োজনীয় পরামর্শও দেন। এদিন প্রায় ৪০০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

Post a Comment

0 Comments