চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

সারি ধর্মের স্বীকৃতির দাবীতে বিক্ষোভ মিছিল


 

সারি ধর্মের স্বীকৃতির দাবীতে বিক্ষোভ মিছিল


অতনু হাজরা, জামালপুর : আজ ৯ই আগস্ট বিশ্ব আদিবাসী দিবসে  সারা রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আদিবাসী সেলকে সঙ্গে নিয়ে ব্লকে ব্লকে সারি ধর্মের স্বীকৃতির দাবিতে বিক্ষোভ মিছিল সংগঠিত করা হচ্ছে। পূর্ব বর্ধমানের জামালপুরে  ব্লক তৃণমূল কংগ্রেসের সহযোগিতায় এসটি সেলের উদ্যোগে জামালপুর ব্লক পার্টি অফিস থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত একটি  মিছিল করা হয়। সারি ধর্মের স্বীকৃতির দাবিতে মিছিলে পা মেলান তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি মেহেমুদ খান, যুব সভাপতি ভূতনাথ মালিক, জয় হিন্দ বাহিনীর সভাপতি শাহাবুদ্দিন মন্ডল, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, এস সি সেলের সভাপতি উত্তম হাজারী, সংখ্যালঘু সেলের সভাপতি ওয়াসিম সরকার, আদিবাসী সেলের নেতা তারক টুডু, দেবু হেমব্রম, লালু হেমব্রম, জয়দেব দাস, অমিত চক্রবর্তী সহ অন্যান্য নেতৃত্ব। ধামসা মাদল নিয়ে সংগঠিত হয় এই মিছিল। 

অনেক আদিবাসী সম্প্রদায়ের পুরুষ ও মহিলা এই মিছিলে পা মেলান। নিজের বক্তব্যে মেহেমুদ খান জানান, এতদিন পর্যন্ত এই আদিবাসীরা অবহেলিত ছিল পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় প্রথম এই আদিবাসী সম্প্রদায় কে গুরুত্ব দিয়ে তাদের সামনের সারিতে আনার চেষ্টা করেন। তাদের ধর্ম সারি ধর্ম এই সারি ধর্মকে স্বীকৃতি দেওয়ার দাবি জানানো হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। না মানা হলে দলীয় নির্দেশে বৃহত্তর আন্দোলনেও তারা যেতে রাজি।

Post a Comment

0 Comments