চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

যুব সংসদ প্রতিযোগিতা


যুব সংসদ প্রতিযোগিতা 



অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকে  অনুষ্ঠিত হলো যুব সংসদ প্রতিযোগিতা। জামালপুর ব্লকের বনবিবিতলা হাই স্কুল, অমরপুর বি এ গার্লস হাই স্কুল, পর্বতপুর গার্লস হাই স্কুল, নবগ্রাম ময়না পুলিনবিহারী হাই স্কুল, কুলিনগ্রাম হাই স্কুল, বাণী বিদ্যাপীঠ হাই স্কুল, জামালপুর গার্লস হাই স্কুল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যুব সংসদ ছাড়াও তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা, প্রবন্ধ রচনা ও ক্যুইজ প্রতিযোগিতাও হয়। 

এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার, দুই জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত, অরিন্দম জানা, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, দুই এস আই রাজেন্দ্র প্রসাদ মাজী ও অনিন্দিতা সাহা, ব্লক যুব আধিকারিক সমরেশ দেবনাথ, অনুপম চ্যাটার্জী, শিক্ষক দেবব্রত মুখার্জী সহ অন্যান্যরা। সারা দিন ব্যাপী চলে অনুষ্ঠান। প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারিকে পুরস্কার ও সাথে সার্টিফিকেট প্রদান করা হয়। যুব সংসদ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার ছাড়াও তিনটি দলকেই তিনটি  সুদৃশ্য  ট্রফি, মেডেল,  সার্টিফিকেট সহ আটটি ব্যক্তিগত পুরস্কার দেওয়া হয়।

 যেমন সেরা স্পিকার, সেরা মুখ্যমন্ত্রী, সেরা  বিধায়ক, সেরা বিরোধী দলনেতা প্রভৃতি। অংশগ্রহণকারী প্রতিটি স্কুলকে সার্টিফিকেট দেওয়া হয়। উপস্থিত অতিথিদের ও বিচারকদেরও বিশেষ মেমেন্টো দেওয়া হয়।  যুব সংসদ প্রতিযোগিতায় প্রথম হয় কুলীনগ্রাম হাই স্কুল।