Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে ছুটন্ত ঘোড়ার মডেল, জেনারেল ম্যানেজার কি বললেন

 


রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে ছুটন্ত ঘোড়ার মডেল, জেনারেল ম্যানেজার কি বললেন 


কাজল মিত্র, আসানসোল : রেল ইঞ্জিন তৈরির পরিত্যক্ত  যন্ত্রাংশ দিয়ে  ছুটন্ত ঘোড়ার মডেল তৈরি করলেন চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার কয়েকজন সুদক্ষ কর্মী।আর এই লোহার যন্ত্রাংশ দিয়ে তৈরি ঘোড়াকে চিত্তরঞ্জন রেল কারখানার ধারাবাহিক উন্নয়নের প্রতীক হিসেবে উল্লেখ করলেন জেনারেল ম্যানেজার সতীশ কুমার কাশ্যপ। সিএলডব্লু'র এমটিএস ৫৬ নম্বর শপের কর্মী পার্থ চ্যাটার্জি, রাজেশ সরকার, মানস কুমার আদক, রাজকৃষ্ণ আচার্য, সন্তোষ রায়, ভি কে সিং, সুমন বিশ্বাস এবং এম ভান্ডারী তাদের সর্বোচ্চ দক্ষতাকে ব্যবহার করে রেল ইঞ্জিন তৈরির ছাঁটাই লোহার বিভিন্ন যন্ত্রাংশ দিয়ে প্রমাণ সাইজের এই ঘোড়া তৈরি করেছেন।

 ১৮ আগস্ট বিকেল তিনটের সময় এই শিল্পকর্মের আনুষ্ঠানিক প্রকাশ করেন শ্রী কাশ্যপ। অপূর্ব এই কারুকাজ স্থায়ীভাবে স্থান পেয়েছে রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে। লোহার যন্ত্রাংশ দিয়ে তৈরি এই সুন্দর ঘোড়ার মডেলের জন্যে এদিন  জেনারেল ম্যানেজার  কারখানার ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল বিভাগকে ২৫০০০ টাকা পুরস্কার দিয়েছেন। উল্লেখ্য, ২০২১-২২ অর্থবর্ষে চিত্তরঞ্জন রেল কারখানা ৪৮৬ টি ইঞ্জিন উৎপাদন করে নজির স্থাপন করেছে। সেই নজিরকে স্থায়ী রূপ দিয়েছে ছুটন্ত এই ঘোড়া। এই ঘোড়া রেল কর্মীদের ইঞ্জিনিয়ারিং দক্ষতার শৈল্পিক প্ৰকাশ বলে উল্লেখ করা হয়।