চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে ছুটন্ত ঘোড়ার মডেল, জেনারেল ম্যানেজার কি বললেন

 


রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে ছুটন্ত ঘোড়ার মডেল, জেনারেল ম্যানেজার কি বললেন 


কাজল মিত্র, আসানসোল : রেল ইঞ্জিন তৈরির পরিত্যক্ত  যন্ত্রাংশ দিয়ে  ছুটন্ত ঘোড়ার মডেল তৈরি করলেন চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার কয়েকজন সুদক্ষ কর্মী।আর এই লোহার যন্ত্রাংশ দিয়ে তৈরি ঘোড়াকে চিত্তরঞ্জন রেল কারখানার ধারাবাহিক উন্নয়নের প্রতীক হিসেবে উল্লেখ করলেন জেনারেল ম্যানেজার সতীশ কুমার কাশ্যপ। সিএলডব্লু'র এমটিএস ৫৬ নম্বর শপের কর্মী পার্থ চ্যাটার্জি, রাজেশ সরকার, মানস কুমার আদক, রাজকৃষ্ণ আচার্য, সন্তোষ রায়, ভি কে সিং, সুমন বিশ্বাস এবং এম ভান্ডারী তাদের সর্বোচ্চ দক্ষতাকে ব্যবহার করে রেল ইঞ্জিন তৈরির ছাঁটাই লোহার বিভিন্ন যন্ত্রাংশ দিয়ে প্রমাণ সাইজের এই ঘোড়া তৈরি করেছেন।

 ১৮ আগস্ট বিকেল তিনটের সময় এই শিল্পকর্মের আনুষ্ঠানিক প্রকাশ করেন শ্রী কাশ্যপ। অপূর্ব এই কারুকাজ স্থায়ীভাবে স্থান পেয়েছে রেল কারখানার প্রশাসনিক ভবনের প্রবেশ দ্বারে। লোহার যন্ত্রাংশ দিয়ে তৈরি এই সুন্দর ঘোড়ার মডেলের জন্যে এদিন  জেনারেল ম্যানেজার  কারখানার ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল বিভাগকে ২৫০০০ টাকা পুরস্কার দিয়েছেন। উল্লেখ্য, ২০২১-২২ অর্থবর্ষে চিত্তরঞ্জন রেল কারখানা ৪৮৬ টি ইঞ্জিন উৎপাদন করে নজির স্থাপন করেছে। সেই নজিরকে স্থায়ী রূপ দিয়েছে ছুটন্ত এই ঘোড়া। এই ঘোড়া রেল কর্মীদের ইঞ্জিনিয়ারিং দক্ষতার শৈল্পিক প্ৰকাশ বলে উল্লেখ করা হয়।

Post a Comment

0 Comments