চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

CBSE রেজাল্টে নজরকাড়া সাফল্য স্বামী বিবেকানন্দ স্কুলের


 

CBSE রেজাল্টে নজরকাড়া সাফল্য স্বামী বিবেকানন্দ স্কুলের


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত হয়েছে। জেলার স্কুল গুলির মধ্যে AISSE 2022 দশম শ্রেণি ও AISSCE 2022 দ্বাদশ শ্রেণির পরীক্ষায় সাফল্যের নজির সৃষ্টি করেছে বর্ধমানের স্বামী বিবেকানন্দ একাডেমি ফর এডুকেশনাল এক্সেলেন্স। দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় বিদ্যালয়ের সেরা হয়েছে দিগন্ত মন্ডল এবং দশম শ্রেণীর পরীক্ষায় বিদ্যালয়ের সেরা হয়েছে অস্মিত মন্ডল। 

                দিগন্ত মন্ডল                   অস্মিত মন্ডল 

সিবিএসই-র (Central Board Of Secondary Education) দশম শ্রেণির পরীক্ষা হয় ২৬ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত। সিবিএসই দশম (CBSE 10th)  এবং দ্বাদশ (CBSE 12th) মিলিয়ে সারা ভারতে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৪ লক্ষের বেশি। সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (Central Board Of Secondary Education)। দশম শ্রেণির পরীক্ষায়  ৯২.৭১ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। বোর্ডের তরফে জানানো হয়েছে, ৯৫ শতাংশের বেশি পেয়েছে ৩৩ হাজার পরীক্ষার্থী। ৯০ শতাংশের বেশি পেয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার পরীক্ষার্থী।  ছাত্রীদের পাসের হার ছাত্রদের তুলনায় বেশি।

সিবিএসই দ্বাদশ-এ এবছর পরীক্ষা দিয়েছিলেন প্রায় ১৫ লক্ষ পরীক্ষার্থী। মোট পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছেন ৯২.৭১ শতাংশ পড়ুয়া। এবছর ক্লাস 12-এর টার্ম 2-এর পরীক্ষা হয়েছিল অফলাইনেই।

জেলার স্কুল গুলির মধ্যে AISSE 2022 দশম শ্রেণি ও AISSCE 2022 দ্বাদশ শ্রেণির পরীক্ষায় সাফল্যের নজির সৃষ্টি করেছে বর্ধমানের স্বামী বিবেকানন্দ একাডেমি ফর এডুকেশনাল এক্সলেন্স। স্কুলে শিক্ষক শিক্ষিকাদের অভিভাবকত্বে কৃতি পড়ুয়াদের অসাধারণ ফলাফল স্কুলের নাম উজ্জ্বল করেছে। দশম শ্রেণির পরীক্ষায় সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯৬.২ শতাংশ। ৯৬.২ শতাংশ পেয়ে স্কুলের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে- অস্মিত মন্ডল। দ্বিতীয় সর্বোচ্চ নম্বর৯৫.২ শতাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে প্রিয়াংশু চক্রবর্তী। তৃতীয় স্থানাধিকারী প্রিয়াংশু মন্ডলের প্রাপ্ত নম্বর-৯৫ শতাংশ।অঙ্কিতা মুখার্জী রয়েছে চতুর্থ স্থানে। যার প্রাপ্ত নম্বর ৯৪ শতাংশ।

দ্বাদশ শ্রেণির ফলাফলও দশম শ্রেণির ফলাফলের মতোই নজরকাড়া। ৯২ শতাংশের উপরে পেয়েছে এই স্কুলের ৫ জন পড়ুয়া।দ্বাদশের পরীক্ষায় স্বামী বিবেকানন্দ একাডেমি ফর এডুকেশনাল এক্সলেন্স থেকে সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯৮.৬ শতাংশ। ৯৮.৬ শতাংশ পেয়ে স্কুলের মধ্যে প্রথম হয়েছে দিগন্ত মন্ডল। দ্বিতীয় স্থানাধিকারী সাঁঝবাতি গুহ'র প্রাপ্ত নম্বর ৯৭.৬ শতাংশ। ৯৫.৬ শতাংশ পেয়ে তৃতীয় স্থানে রয়েছে অনুষ্কা মন্ডল। এছাড়াও ৯২ শতাংশের উপরে পেয়েছে এই স্কুলের অস্মিত দাশগুপ্ত এবং আয়ুশি দত্ত। তাদের প্রাপ্ত নম্বর যথাক্রমে ৯৩.২ শতাংশ এবং ৯২.৪ শতাংশ। দিগন্ত, সাঁঝবাতি, অনুষ্কা এবং আয়ুশি বিজ্ঞান বিভাগের পড়ুয়া। অস্মিত কলা (আর্টস) বিভাগের পড়ুয়া।

                            শ্রীমতি সাগরিকা পাত্র

খুব স্বল্প সময়ের মধ্যে শক্ত হাতে  স্কুলের হাল ধরে স্কুলকে আজ সাফল্যের শিখরে নিয়ে গেছেন স্কুলের রেক্টর  শ্রীমতি সাগরিকা পাত্র।তিনিই বর্তমানে এই স্কুলের কান্ডারী।

                                শ্রী গৌতম হাজরা 

স্কুলের এই সাফল্যে যাঁদের অবদান অনস্বীকার্য তাঁরা হলেন প্রিন্সিপাল শ্রী গৌতম হাজরা এবং  ভাইস প্রিন্সিপাল শ্রীমতি কুসুমিতা মুখার্জী। স্কুলের এই সাফল্যে তাঁরা গর্বিত। 

                          শ্রীমতি কুসুমিতা মুখার্জী 

এই মুহূর্তে বর্ধমানের ইংরেজি মাধ্যম স্কুল গুলির মধ্যে অন্যতম স্বামী বিবেকানন্দ একাডেমি ফর এডুকেশনাল এক্সেলেন্স। তাই দশম ও দ্বাদশ শ্রেণির এহেন ফলাফল তাদের কাছ থেকে প্রত্যাশিত। স্বামী বিবেকানন্দ একাডেমি ফর এডুকেশনাল এক্সলেন্স-এর সমস্ত কৃতির জন্য রইলো অফুরান শুভেচ্ছা।

Post a Comment

0 Comments