Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

প্লাস্টিক বিরোধী অভিযান জামালপুরে


 

প্লাস্টিক বিরোধী অভিযান জামালপুরে 

@ সংবাদ প্রভাতী, ২২ জুলাই 

অতনু হাজরা, জামালপুর : খুব সম্প্রতি রাজ্যে একবার ব্যবহার্য্য প্লাস্টিক নিষিদ্ধ করা হয়েছে। সারা রাজ্য জুড়ে চলছে প্লাস্টিক বিরোধী প্রচার। শুক্রবার পূর্ব বর্ধমানের জামালপুরে জামালপুর ব্লক অফিসে প্লাস্টিক বর্জন নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।  সমস্ত জনপ্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। 

সেই আলোচনা সভায় উপস্থিত জনপ্রতিনিধিদের এ বিষয়ে সরকারি মনোভাব স্পষ্ট করে দেওয়া হয়। এরপর পুলমাথা থেকে ব্লক অফিস পর্যন্ত একটি প্লাস্টিক বিরোধী র‌্যালি করা হয়। এই র‌্যালিতে অংশ গ্রহণ করেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার, জয়েন্ট বিডিও অরিন্দম জানা, গৌতম কুমার দত্ত, পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক সহ সাহাবুদ্দিন মন্ডল, সুনীল ধারা, শ্রীমন্ত সাঁতরা, পূর্ণিমা মালিক, শিপ্রা ওঝা এবং অন্যান্যরা। দোকানে দোকানে গিয়ে একবার ব্যবহার্য্য প্লাস্টিক ব্যবহার না করতে বলা হয়।  জামালপুরে ইতিমধ্যেই পঞ্চায়েত গুলি এই প্রচার করতে শুরু করেছে কিন্তু জনগণ সচেতন না হলে এই ধরনের প্রচার কতটা কার্যকরী হবে সে বিষয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।