চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

ডেঙ্গির প্রকোপ কমাতে প্রশিক্ষণ শিবির


 

ডেঙ্গির প্রকোপ কমাতে প্রশিক্ষণ শিবির 


অতনু হাজরা, জামালপুর : বর্ষা শুরু হতেই ডেঙ্গি সহ মশা বাহিত রোগের প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। তাই প্রশাসনও দেরি না করে ময়দানে নেমে পড়েছে। বুধবার ডেঙ্গি প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষক হিসেবে উপস্থিত স্বয়ং জামালপুরের বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতি। সাধারণত দেখা যায় বর্ষাকালে বাড়ে ডেঙ্গির প্রকোপ। কারণ এই সময়ই বিভিন্ন জায়গায় জল জমে। সেই বিষয়ে সদা সচেতন পশ্চিমবঙ্গ সরকার। সেই কারণেই রাজ্য জুড়ে ভি আর পি-দের নিয়ে চলছে প্রশিক্ষণ শিবির।


বুধবার জামালপুর ব্লকের শতাধিক ভি আর পি-দের নিয়ে ব্লকের পঞ্চায়েত সমিতির স্থায়ী মঞ্চে একটি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। ভি আর পি দের ট্রেনিং দিতে উপস্থিত ছিলেন বি ডি ও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত সহ অনেকে। সেখানে উপস্থিত বক্তারা ডেঙ্গু রোধ করতে কি কি করতে হবে সে বিষয়ে ভি আর পি দের সচেতন করেন। মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ভি আর পি দের বলা হয়।

Post a Comment

0 Comments